কচুয়ায় জোরপূর্বক ভূমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার :  কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামে জোরপূর্বক ভূমি দখলের চেষ্টা ও ভুক্তভোগী পরিবারকে হুমকির অভিযোগে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সম্প্রতি ডুমুরিয়া গ্রামের ৯ নং ওয়ার্ডের নোয়া বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী মো. শহীদ উল্লার ছেলে মো. বাহার হোসেন (৩৬) বাদী হয়ে রিদার বাড়ির আবুল হোসেনের ছেলে ইমান হোসেন (৪০) ও হাবিব (৩৫) সহ মো. ইমান হোসেন, মো. হাবিবসহ অজ্ঞাত নামা ৪/৫ জনের বিরুদ্ধে কচুয়া থানায় এ অভিযোগটি দায়ের করেন।

ভূমির মালিক ভুক্তভোগী মো. বাহার হোসেন জানান, আমি খরিদসূত্রে কচুয়া থানার সাবেক ১২৬নং হালে ৮৯নং ডুমুরিয়া মৌজার সি.এস ১৯৭, আর এস ২০২, বিএস ৮৯ ও ২৫২, খারিজী খতিয়ান-১১৩৯, সাবেক দাগ-৬৫, ২৬৭ হাল দাগে মোট ৩৪ শতাংশ ভূমি শান্তিপূর্ণভাবে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছি। সম্প্রতি প্রতিপক্ষের লোকজন রাতের আধারে আমাকে বেদখল করে আমার সম্পত্তি দখল করার উদ্দেশ্য বেশ কয়েকটি ফলজ গাছ ও চারা কেটে বাকবিতন্ডায় জড়ায়। ফলে আমরা নিরুপায় হয়ে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করি। প্রতিপক্ষ আমাদের বিভিন্ন ভাবে হুমকি প্রধান করে। তারা আমাদের ক্রয়কৃত জমি ক্রয় করেছে অভিযোগ তুলে আমাদের বেদখল করার পায়তারা করিতেছে।

প্রতিপক্ষের লোকজন আশে পাশের এলাকার ২০-২৫ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমার দখলি জমিতে জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। আমি বাধা প্রয়োগ করলে তারা আমার বাবার উপর চড়াও হয়ে বাবাকে মারধর করার জন্য এগিয়ে আসে। এ সময় আমি বাধা দিতে চাইলে প্রতিপক্ষের লোকজন আমাকে উদ্দেশ্য করে বলে, ওই জমিতে আমি কখনো প্রবেশ করলে আমাকে ও আমার পরিবারের লোকজনকে প্রাণে মেরে লাশ গুম করে ফেলবে।পরবর্তীতে আমি এঘটনায় কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করি। এবিষয়ে আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

প্রকাশিত :  সোম বার,  ০১  জুলাই ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার

Loading

শেয়ার করুন