চাঁদপুরে শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা, আহত ১০

নিউজ ডেস্ক : চাঁদপুরে বৃষ্টি উপেক্ষা করে চলা বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের ‘রিমেম্বারিং দ্য হিরোস’ কর্মসূচিতে দুর্বত্তরা হামলা চালিয়েছে। এতে অন্তত ১০ আন্দোলনকারী আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের বাসস্ট্যান্ড এলাকায় এই ঘটনা ঘটে। খবর সূত্র ইনডিপেনডেন্ট টিভির।

এর আগে বেলা ৩টা থেকে বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র–ছাত্রীরা ওই এলাকায় জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এসময় পুলিশ তাদের মূল সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখে।

হঠাৎ করেই বিকেল ৫টার দিকে অতর্কিতভাবে লাঠিসোঁটা নিয়ে ধাওয়া করে একদল যুবক। তাদের হামলার শিকার হয়ে ও হুড়োহুড়িতে পড়ে গিয়ে অন্তত ১০ আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়। আন্দোলনকারীরা ইটপাটকেল নিক্ষেপ করে প্রতিহত করার চেষ্টা করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলাকারীরা স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মী বলে আন্দোলনকারীদের অভিযোগ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আন্দোলনকারী শিক্ষার্থী বলেন, ‘হামলায় আহতরা বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিয়েছে।’

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সুদীপ্ত রায় বলেন, ‘শিক্ষার্থীদের যে দাবি ছিল, তা প্রধানমন্ত্রী পূরণ করেছেন। এখনও শিক্ষার্থীরা কিছু দাবি নিয়ে সড়কে আছে, আমরা তাদের সঙ্গে আছি। আমরা তাদের নির্দেশনা দিয়েছি, যাতে সড়ক বন্ধ রেখে কোনো কিছু না করে।’

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘ছাত্র আন্দোলনে এখন আর ছাত্ররা নেই, সেখানে অন্য গ্রুফ ঢুকে পড়ে বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। তারা আন্দোলনের নামে সরকার বিরোধী স্লোগান দিয়ে উত্তেজনা পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। এখানে হঠাৎ করেই ছাত্রদের মধ্যে ঝামলো করার চেষ্টা করছিল। কিন্তু আমাদের পুলিশ সদস্যরা ছিল, তারা শিক্ষার্থীদের নির্বিঘ্নে সরিয়ে দিয়েছে। তবে আজকে কোনো শিক্ষার্থীর ওপর হামলা কিংবা আহত হওয়ার খবর আমার জানা নেই।’

গত ১৯ জুলাই চাঁদপুর, হাজিগঞ্জ ও শাহারাস্তিতে সহিংসতার ঘটনায় পুলিশের দায়ের করা ৭টি মামলায় এখন পর্যন্ত বিএনপি–জামায়াতের ৮০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। গত ৩০ জুলাই তাদের মধ্যে একজনকে ১ দিনের রিমান্ড এবং পাঁচজনকে জেল গেটে জিজ্ঞাসাবাদের জন্য আদেশ দিয়েছেন চাঁদপুরের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

প্রকাশিত : বৃহস্পতিবার, ০১ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন