চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগ দাবি

নিউজ ডেস্ক : চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ড. মো. নাসিম আখতারের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা। উপাচার্যের পদত্যাগ দাবি করে সাধারণ শিক্ষার্থীরা এক বিবৃতিতে এ দাবি করেন। খবর দৈনিক ইনকিলাবের

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগ–সুবিধা দিতে ব্যর্থ হয়েছেন। এ ছাড়াও তিনি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই।’

চাঁদপুর শহরের খলিসাডুলি এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে অবস্থানরত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বর্তমানে বিশ্ববিদ্যালয় রক্ষায় দায়িত্ব পালন করছেন শিক্ষকরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকে বিশ্ববিদ্যালয় ছেড়েছেন উপচার্য ড. মো. নাসিম আখতার।

শিক্ষার্থী জানান, তিনি ভিসি হিসেবে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বগ্রহণ করার পর থেকে বিশ্ববিদ্যালয়ের কোনো দৃশ্যমান উন্নতি হয়নি। শিক্ষার্থীদের বারবার মিথ্যা আশ্বাস দিয়ে বিশ্ববিদ্যালয়ের গঠনমূলক উন্নয়ন কার্যক্রম পিছিয়ে দিয়েছেন। এ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রলীগকে সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতেও বাধা দিয়েছেন ভিসি। তাই শিক্ষার্থীরা এই উপাচার্যের পদত্যাগ দাবি করেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক বলেন, ছাত্র আন্দোলনের কঠিন পরিস্থিতিতে উপাচার্য অধ্যাপক ড. মো. নাসিম আখতার বিশ্ববিদ্যালয়ে ছিলেন না। তিনি নিরাপদ অবস্থানে চলে যান। তবে তিনি শিক্ষকদেরকে বিশ্ববিদ্যালয়ের সম্পদ রক্ষায় দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। আমরা সেই দায়িত্ব পালন করেছি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেওয়ার পর একাডেমিক কার্যক্রম শুরু হবে বলেও জানান শিক্ষকরা।

শনিবার, ১০ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন