জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন : মেয়র আবুল খায়ের পাটওয়ারী

ফরিদগঞ্জ ব্যুরোঃ ফরিদগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা শুরু হয়েছে। রোববার(৭ জুলাই) বিকালে উপজেলার গুপ্টি পুর্ব ইউনিয়নের রুদ্র সেগুপ্তের বাড়িতে রথযাত্রার উদ্বোধন করেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

তিনি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। আমরা সকলে তার নেতৃত্বে যুদ্ধ করে সেই অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্ম দেই। বঙ্গবন্ধু আজীবন যেমন কোন ধর্মের লোকজেনর মধ্যে ভেদাভেদ দেখেননি। তেমনি তারই উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই ভাবে দেশ পরিচালনা করেছেন। আমরা জাতির পিতার আদর্শের সৈনিক হিসেবে এখনো কাজ করে চলেছি। তাই আজ রথযাত্রার নিমন্ত্রণ পেয়ে ছুটে এসেছি। এখানে এতে মানুষ উপস্থিত হয়ে তাদের আরাধ্যের পূজা করতে এসেছে দেখে ভাল লাগছে। আমাদের মনে রাখতে হবে সকল ধর্মের লোকজনের সমান ভাবে ধর্ম পালন নৈতিক অধিকার রয়েছে। আজকের এই অনুষ্ঠানও আরেকটি প্রমাণ।

রথযাত্রা কমিটির সভাপতি দেবেশ সেনগুপ্তের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলাম, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহŸায়ক লিটন কুমার দাস, সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তপন মজুমদার, সাংগঠনিক সম্পাদক নারায়ন রবিদাস, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাড. মোহাম্মদ আলী মজুমদার, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিজান ভদ্র বক্তব্য রাখেন। এরআগে উপজেলা সদরের দাসপাড়া রাধাগোবিন্দ মন্দির থেকে রথযাত্রা কর্মসূচীর উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার শ্রীমা চাকমা। উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহŸায়ক লিটন কুমার দাস, সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তপন মজুমদার, সাংগঠনিক সম্পাদক নারায়ন রবিদাস।

এদিকে রথযাত্রা উপলেক্ষে ফরিদগঞ্জ থানা পুলিশ ডিআইজ নুরে আলম মিনা ও চাঁদপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের পক্ষে ফরিদগঞ্জ সদর ও গুপ্টি সেনবাড়ির রথযাত্রা অনুষ্ঠানে ফলাদি তুলে দেন ওসি সাইদুল ইসলাম।

প্রকাশিত :  রোববার, ০৭ জুলাই ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার

Loading

শেয়ার করুন