দুর্নীতি প্রতিরোধে শুদ্ধাচার একটি অতীব জরুরি বিষয় : জেলা প্রশাসক কামরুল হাসান

শফিকুল ইসলাম রানা :  মতলব উত্তরে শুদ্ধাচার কৌশল-কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমার সভাপতিত্বে ও সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, দুর্নীতি প্রতিরোধে শুদ্ধাচার একটি অতীব জরুরি বিষয়। শুদ্ধাচারের মাধ্যমে জীবন সুন্দর হয় এবং কর্মদক্ষতাও বৃদ্ধি পায়। শুদ্ধাচার মানসিক প্রশান্তির জন্যও বিরাট অবদান রাখে।

তিনি আরো বলেন, দেশের চলমান উন্নয়ন কর্মকান্ডকে গতিশীল ও কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে শুদ্ধাচারের কোন বিকল্প নেই। সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে নাগরিক সেবা প্রদানে সরকার কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে শুদ্ধাচার কৌশল প্রণয়ণ এবং তা বাস্তবায়ন করা হচ্ছে। প্রতি বছর মূল্যায়ন কার্যক্রমও অব্যাহত আছে। এসব ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সুশাসন নিশ্চিত করতে চায় সরকার। সবাইকে নিজ নিজ দায়িত্ব কর্তব্য সততা ও নিষ্ঠার সাথে পালনের আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মানিক। আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ, উপজেরা প্রকৌশলী মো. মনির হোসেন খান, ইউপি চেয়ারম্যান শহিদ উল্ল্যাহ প্রধান।

সভায় মতলব উত্তর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা, অফিসার ইনচার্জ আলমগীর হোসেন, প্রকল্প বাস্বতবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেব, মোহনপুর নৌ ফাঁড়ি ইনচার্জ মো. কামরুজ্জামান’সহ জনপ্রতিনিধিগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গন্যমান্য ব্যাক্তিবর্গ অংশ নেন।

প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জুলাই ২০২৪


স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার

Loading

শেয়ার করুন