পঞ্চগড়ে সীমান্তজুড়ে রেড অ্যালার্ট জারি

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে সীমান্তজুড়ে রেড অ্যালার্ট জারি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। দেশের উদ্ভূত পরিস্থিতি ও অস্থিরতার মধ্যে বাংলাদেশ-ভারত সীমান্ত পার হয়ে উভয় দেশে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তজুড়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা। সীমান্তে বাড়ানো হয়েছে টহল।

বিজিবি ও সীমান্ত সূত্র জানায়, উত্তরের সীমান্ত জেলা পঞ্চগড়ের তিন পাশ জুড়েই ২৮৪ কিলোমিটার ভারতীয় সীমান্ত। দীর্ঘ এই সীমান্ত এলাকায় পঞ্চগড় ১৮ বিজিবি, নীলফামারী ৫৬ বিজিবি এবং ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়ন দায়িত্ব পালন করে।

দেশের চলমান অস্থিরতার মধ্যে অনুপ্রবেশ ঠেকাতে এবং দেশ থেকে কোনো দুষ্কৃতকারী অবৈধ পথে ভারত যেতে না পারে এজন্য সীমান্তে কড়া নজরদারিসহ রেড অ্যালার্ট জারি করে বিজিবি।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, উভয় সীমান্তেই রেড অ্যালার্ট জারি রয়েছে।

তাদের নিরাপত্তার স্বার্থে তারা আগেই করেছেন। দেশের সার্বিক অবস্থা বিবেচনায় আমরাও সীমান্তে টহল বৃদ্ধিসহ পুরো সীমান্তে রেড অ্যালার্ট জারি করেছি। আমরা সব সময় সতর্ক অবস্থায় রয়েছি।

এদিকে পঞ্চগড়ে বিভিন্ন এলাকায় সংখ্যালঘুদের বাড়ি ঘরে আক্রমণের ভয়ে তারা পার্শ্ববর্তী দেশ ভারতে আশ্রয়ের আশায় সীমান্তের কাছাকাছি অবস্থান করছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন