ফরাজীকান্দি নেদায়ে ইসলাম ওয়েসীয়ান ছাত্রদের উদ্যোগে ঈদে মিলাদুন্নাবী (সা.) উপলক্ষে আনন্দ র‍্যালী

সফিকুল ইসলাম রানা : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মতলব উত্তর উপজেলা ফরাজীকান্দি নেদায়ে ইসলাম ওয়েসীয়ান ছাত্রদের উদ্যোগে শনিবার ১২ই রবিউল আউয়াল বর্ণাঢ্য শোভাযাত্রা, আনন্দ র‍্যালী, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে ফরাজীকান্দি ওয়েসিয়া কমপ্লেক্সে মাঠ থেকে জশনে জুলুস বের হয়ে আমিরাবাদ বাজার, জনতার বাজার, মতলব টোল প্লাজা, শম্ভুখার মোড়, লুধুয়া বাজার, গজরা বাজার, ছেংগারচর বাজার, বউবাজার, পাঁচআনী চৌরাস্তা বাজার, নতুন বাজারে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওই মাঠে এসে শেষ হয়। জশনে জুলুসে বিভিন্ন মাদরাসা ও গ্রাম থেকে হাজার হাজার নবী (সা.) প্রেমি মুসলমানগণ দলে দলে বর্ণাঢ্য র‌্যালিসহ হাাজির হয়।

জশনে জুলুস থেকে দেশ ও পৃথিবীর সকল মুসলমানের শান্তি ও সমৃদ্ধি কামনায় মুনাজাত ও প্রধান অতিথির বয়ান ও মুনাজাত পেশ করেন হাশিমপুর দরবার শরিফের পীর আল্লামা শায়খ আশফাক আহমদ।

তিনি বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.) ছিলেন মানবজাতির অনুকরণীয় ও অনুসরণীয় ব্যক্তিত্ব। তাই নবী করিম (সা.)-এর সুমহান জীবনাদর্শ থেকে মানুষের প্রতি সর্বোত্তম ব্যবহার ও পারস্পরিক সুসম্পর্ক প্রতিষ্ঠার মাধ্যমে জনসেবা এবং মানবকল্যাণ সু-নিশ্চিত করা বাঞ্ছনীয়।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফরাজীকান্দি নেদায়ে ইসলাম মহিলা মাদরাসার প্রফেসর মাওলানা আহামদ উল্ল্যা প্রমুখ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, হাফেজ মাওলানা মো ছালাম, হাফেজ মাওলানা মো. হানিফ, হাফেজ মাওলানা মো. মাইন উদ্দিন শাহ, হাফেজ মাওলানা মো. শরিফ, রিয়াদ, শাকিল শিকদার, জিসান শিকদার, কবির মাস্টার প্রমুখ।

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায় কি?

Loading

শেয়ার করুন