ফরিদগঞ্জে সন্ত্রাসী কায়দায় ৬৫০ ফুট দেয়াল ভাংচুর ও লুটপাটের অভিযোগ

স্টাফ রিপোর্টার : সারাদেশে দেশে অস্থির সময় চলছে। ঠিক সেই সময়টাকে কাজে লাগিয়ে মাত্র ১৫/২০ মিনিটে নারকীয় তাণ্ডব চালায় একদল লোক। মূহূর্তের মধ্যে নির্মিত সাড়ে ৬শ ফুট দেয়াল ভেঙ্গে তচনছ করে ফেলে। শুধু তাই নয় বাড়িতে প্রবেশ করে ভাংচুর করে লুটপাটও করে।

এমন অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত জিকু পাটওয়ারী ও তার ভাই জিনু পাটওয়ারীর। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পূর্ব পোয়া গ্রামের নান্টু পাটওয়ারীর বাড়িতে ঘটে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

ওই বাড়ির টেলু পাটওয়ারীর ছেলে জিনু পাটওয়ারী ও জিকু পাটওয়ারী জানায়, ঐদিন দুপুরে স্থানীয় মৃত আবু রাঢ়ীর ছেলে রিয়াদ ও আবদুর ছাত্তার রাঢ়ীর ছেলে রাসেল রাঢ়ী এর নেতৃত্বে থেকে দেড় শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে হঠাৎ হামলা চালায়। এসময় তাদের নির্মিত ৬৫০ ফুট সীমানা দেয়াল সম্পুর্ণ গুড়িয়ে দেয় এবং তাদের বাগানের মুল্যবান অনেকগুলো গাছ কেটে ফেলে। পরে তারা তাদের বাড়িতে প্রবেশ করে ঘরের আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে।

এই সময় জীবন বাঁচাতে জিনু পাটওয়ারীর ও তার পরিবারের লোকজন ঘর ছেড়ে অন্যত্র পালিয়ে যায়। হামলাকারীরা তাদের ঘরের আলমিরাতে থাকা সাড়ে ৪ ভরি স্বর্ণ, নগদ ২লক্ষ টাকাসহ পরিমাণ আনুমানিক সাড়ে ১২লক্ষ টাকার সম্পদ নষ্ট করে ও নিয়ে যায় । আমাদের দাদা ১৯ ডিসেম্বর ১৯১০সালে পোয়া মৌজার ১০১১দাগে ৪০শতক জায়গা ক্রয় করেছে আমাদের ক্রয়কৃত জমির ১শতক তাদের দখলে রয়েছে। আমরা ঐ জায়গা উদ্ধার করতে বলার কারণে আমাদের বাড়িতে হামলা চালিনো হয়েছে।

জিকু পাটওয়ারী আরো বলেন,৩৫ বছর আমার চাচা এই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন কোন দিন মানুষের সাথে অন্যায় করে নাই। আমার বাবার ক্রয়কৃত সম্পত্তির উপর এভাবে হামলা চারিয়ে ভাংচুর ও লুটপাট করবে, বিশ^াস করতে পারছি না। ঘটনার সময় ৯৯৯ফোন দিয়ে পুলিশের সহযোগিতা চাইলে, ফরিদগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কারফিউর কারণে আমরা

এতদিন মামলা করতে পারিনি। বর্তমানে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
এদিকে ঘটনার ব্যপারে অভিযুক্তদের একজন হজরত আলী জানান, ভাংচুরের ঘটনা সত্য। তবে আমি ঘটনার সময়ে এলাকায় ছিলাম না।

প্রকাশিত : বুধবার, ২৪ জুলাই ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন