ফরিদঞ্জে খুনজুড়ি শিল্প একাডেমির রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

ফরিদগঞ্জ ব্যুরো: রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে খুনজুড়ি শিল্প একাডেমি সাহিত্য- সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। ফরিদগঞ্জ পৌরসভার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। তিন পর্বের প্রতিযোগিতার প্রথম পর্ব ছিলো এটি।

প্রতিযোগিতা পরবর্তী এক মতবিনিময় সভায় ফরিদগঞ্জ রোটারি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, তরুণ সমাজ সেবক রোটারিয়ান হাজী কামরুল হাসান সউদ প্রধান অতিথির বক্তব্যে বলেন-আগামীর সুন্দর পৃথিবীর জন্য শিশুবান্দব পরিবেশ প্রয়োজন। আজকের শিশুরাই আগামী দিনের নেতৃত্ব দিবে। তাই তাদের মেধা এবং মনন যদি সৃজনশীল কাজের মাধ্যমে গড়ে ওঠে তাহলে নিশ্চিত করে বলা যায় সুন্দর একটি বাংলাদেশ গড়ে উঠবে। আর সেই চমৎকার কাজ টুকু করে যাচ্ছে খুনজুড়ি শিল্প একাডেমি। আমি এই সংগঠনের মঙ্গল কামনা করছি। এই আয়োজনের সাথে সম্পৃত্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আজকের আয়োজন দেখে আমার শিশু-কিশোর বেলার কথা মনে পড়ে যায়। আমি নিজে এসব কাজে নিয়োজিত ছিলাম। এখনো আছি। পার্থক্য আগে শিখেছি এবং এখন সে আলোকে নিজেকে বিলিয়ে দিচ্ছি। আর এ কাজের ভালো লাগা বলে বুজানো যাবে না।

গত ১০ মে শুক্রবার বিকালে আম্বিয়া- ইউনুছ ফাউন্ডেশন পাঠাগার মিলনায়তে প্রতিযোগিতা পরবর্তী মতবিনিময় সভার সভাপতিত্ব করেন ফরিদগঞ্জ লেখক ফোরামের সাধারণ সম্পাদক রাবেয়া আক্তার। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ’র সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন ফরিদগঞ্জ লেখক ফোরামের সাবেক সভাপতি পাভেল আল ইমরান, উপদেষ্টা সাহিত্যিক মোস্তফা কামাল মুকুল। উপস্থিত ছিলেন- খুনজুড়ি শিল্প একাডেমির চিত্রাংকন বিভাগের শিক্ষক বিশিষ্ট চিত্রশিল্পী ও সাংবাদিক মনির হোসেন মান্না, আবৃত্তি বিভাগের শিক্ষক সিদ্দিকুর রহমান, ১৫নং রূপসা উত্তর ইউনিয়ন পরিষদের সদস্য (৮নং ওয়ার্ড) ওমর ফারুক লিটন, ফরিদগঞ্জ লেখক ফোরামের সাবেক সভাপতি ফাতেমা আক্তার শিল্পী, বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তারেক রহমান তারু, সমাজ কল্যান সম্পাদক টিটু হোসেন প্রমুখ।

উল্লেখ রবীন্দ্র- নজরুল জয়ন্তী উপলক্ষে খুনজুড়ি শিল্প একাডেমি চিত্রাঙ্কন, আবৃত্তি ও দেশের গান প্রতিযোগিতার আয়োজন করে। আগামী শুক্রবার বিকাল ৩টায় আম্বিয়া ইউনুছ ফাউন্ডেশন পাঠাগার মিলনায়তনে দেশের ও লোকগানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় শিশু-কিশোর সবার জন্য উন্মক্ত।

প্রকাশিত :  রোব বার,  ১২  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন