ফ্যাসিবাদের দোসর–সমর্থক কেউ সরকারে থাকতে পারবেন না : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

নিউজ ডেস্ক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম বলেছেন, এই ছাত্র-জনতা, নাগরিক সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনার মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের একটি রূপরেখা জাতির সামনে উপস্থান করা হবে। সেখানে ফ্যাসিবাদীদের দোসর ও সমর্থক কেউ এই জাতীয় সরকারে থাকতে পারবেন না।

রাজধানীর সার্ক ফোয়ারায় আজ সোমবার (৫ আগস্ট) সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নাহিদ। তিনি বলেন, সমন্বয়কেরা বাংলাদেশের সামগ্রিক ব্যবস্থার পরিবর্তন চান। তিনি আরও বলেন, বাংলাদেশে যাতে আর কখনও ফ্যাসিবাদী, স্বৈরতান্ত্রিক বা আরেকটি শেখ হাসিনার জন্ম না হয়, সেই ব্যবস্থা তারা প্রতিষ্ঠা করতে চান।

সমন্বয়ক নাহিদ বলেন, ‘আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এই ঐক্যবদ্ধতা নষ্টের সব ধরনের প্রচেষ্টা নষ্ট করে দিতে হবে।’ তিনি বলেন, এখানে সাম্প্রদায়িক উসকানি দিয়ে তাদের ওপর হামলা চালিয়ে আমাদের দেশের এবং আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা হতে পারে। এ ধরনের সব চেষ্টা ব্যর্থ করে দিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

এক প্রশ্নে নাহিদ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে এই দেশের জনগণ মাঠে নেমে এসেছে। আজ স্বৈরাচারের হাত থেকে মুক্ত হয়েছে। তিনি আরও বলেন, নতুন সরকারে যদি শেখ হাসিনা সমর্থিত কেউ বসেন, তাহলে দেশের জনগণ মেনে নেবে না, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেউই মেনে নেবে না।

নাহিদ আরও বলেন, মোবাইল নেটওয়ার্ক দুর্বল হওয়ায় আমরা সারা দেশে যোগাযোগ করতে পারিনি। সবার সঙ্গে আলোচনা করে আমরা জাতীয় সরকারের রূপরেখা দেব।

গণমাধ্যম প্রশ্নে অপর এক সমন্বয়ক বলেন, আপনাদের মাধ্যমেই আমাদের দাবি বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমরা সব সময় গণমাধ্যমের প্রতি সহযোগী ছিলাম। আমরা বিশ্বাস করি, আমরা রাজপথে আন্দোলন করেছি, আপনারা সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন। আপনাদের নিরাপত্তা নিশ্চিতে পুরো দেশবাসীকে আহ্বান জানাবো।যারা আমাদের আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে আপনাদের ওপর হামলা করেছে, তাদেরকে প্রতিহত করার আহ্বান থাকবে।

প্রকাশিত: ০৫ আগস্ট ২০২৪

শ্বেতির সাদা দাগ দূর করার সহজ কিছু উপায়

পুরুষাঙ্গ থেকে পূঁজ পড়ার কারণ ও প্রতিকার

৩০ দিনের মধ্যে মোটা হওয়ার উপায়

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

Loading

শেয়ার করুন