চবিতে ইযুথ ফর এসডিজি’স্ এর বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা অভিযান

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ইয়ুথ ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল’স্ এর উদ্যোগে বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। শুক্রবার ( ৬ সেপ্টেম্বর ) বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদ প্রাঙ্গণে বিভিন্ন প্রকারের ফলজ, বনজ এবং ঔষধি উদ্ভিদের চারা রোপণ করা হয়। এরপর শহীদ মিনারের সামনে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

এরআগে সংগঠনটির সাধারণ সম্পাদক রেফায়েত উল্যাহ রুপক এর সঞ্চালনায় উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নুরুন্নবী সোহান। এছাড়া বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি মো.শাহাদাত হোসাইন এবং সদস্য জারিয়াতুন নুর নোফি।

সভাপতির বক্তব্যে নুরুন্নবী সোহান বলেন, একটি টেকসই ও নিরাপদ পৃথিবী গড়তে তরুণদের এগিয়ে আসার বিকল্প নেই। বাংলাদেশের জনসংখ্যার একটি বিশাল অংশ তরুণ। তাদেরকেই নেতৃত্ব দিতে হবে এসডিজি বাস্তবায়নে।তাই আমরা এই তরুণদেরকে সম্পৃক্ত করে কাজ করে যাচ্ছি।

সংগঠনটির সহ-সভাপতি মো. শাহাদাত হোসাইন বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে পৃথিবীর নেতৃত্ব এসে পড়েছে তরুণদের কাঁধে। জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখতে হবে তরুণদের। এজন্যই আমরা তরুণদের সম্পৃক্ত করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইযুথ ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল’স্ নামে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেছি।

উল্লেখ্য, এসময় বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা অভিযানে সংগঠনের সদস্যদের হাতে পরিবেশ সুরক্ষা ও টেকসই পৃথিবী গড়া নিয়ে বিভিন্ন সচেতনতামূলক প্ল্যাকার্ড দেখা যায়।

শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন