মতলব উত্তরে ছাত্রদের তোপের মুখে প্রধান শিক্ষক সহ ৩ শিক্ষক পদত্যাগ

সফিকুল ইসলাম রানা : মতলব উত্তর উপজেলায় ছাত্রদের তোপের মুখে আলী আহম্মদ মিয়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম খলিল সহ ৩ শিক্ষক পদত্যাগ করেছেন। অন্য শিক্ষকরা হলে সহকারী শিক্ষক (ধর্ম) মো. শাহ আলম সরকার, সহকারী লাইব্রেরিয়ান হালিমা আক্তার।

রবিবার (২৫ আগস্ট) দুপুরে শিক্ষার্থীদের তোপের মুখে তারা পদত্যাগ করেন। তাদের অপসারনের দাবিতে বুধবার থেকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছিলেন। পরে ব্যক্তিগত সমস্যার কথা উল্লেখ করে তারা প্রতিষ্ঠান ত্যাগ করেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম খলিল অবৈধ নিয়োগ/।নিয়োগের সময় পত্রিকায় বিজ্ঞপ্তি না দেওয়া। ১৯৯৮ইং সালে বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে ২০২০ইং পর্যন্ত প্রতি বছরে সরকারী খাত থেকে ব্যাংকে আসা শিক্ষক ও কর্মচারীদের টিউশন ফি এর লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করা।

প্রতি বছর এতিম ও অসহায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা নিজের মোবাইল একাউন্টের মাধ্যমে আত্মসাৎ করা।২০২০ইং সালে করোনাকালীন সময়ে শিক্ষক ও কর্মচারীদের বেতন ভাতা না দিয়ে বিদ্যালয়ের ঘর মেরামতের নামে ১লক্ষ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করা, নিয়মিত বিদ্যালয়ে না আসা।

বেশিরভাগ সময় বিদ্যালয়ে অনুপস্থিত থাকা। এছাড়া আরো বেশ কিছু আভিযোগ এবং ওই দুই সহকারী শিক্ষকের বিরুদ্ধে অবৈধ নিয়োগ/নিয়োগের সময় পত্রিকায় বিজ্ঞপ্তি না দেওয়া, স্বেচ্চাচারিতা ও দুর্নীতির অভিযোগ এনে তাদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছিলেন বলে জানান তাদের প্রতিনিধি এসএসসি পরীক্ষার্থী মো. রাসেল, সামিয়া আক্তার ও নবম শ্রেণির মো. রনি। অবশেষে ছাত্রদের তোপের মুখে রবিবার দুপুরে প্রধান শিক্ষক সহ ৩ শিক্ষকই পদত্যাগ করেন।

পরে শিক্ষার্থীরা মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিদ্যালয়ের সভাপতি একি মিত্র চাকমার কাছে পদত্যাগ পত্রগুলো জমা দেন।

সোমবার, ২৬ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন