মতলব উত্তরে দুর্বার পাঠশালা সংগঠনের শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা

সফিকুল ইসলাম রানা : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় দুর্বার পাঠশালা সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা আয়োজন করা হয়। বুধবার (১৮ সেপ্টেম্বর) টরকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মধ্যে সাধারণ জ্ঞানের প্রতিযোগিতার পর শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার হিসেবে সংগঠনের সনদপত্র, সংগঠন খাতা, কলম, সাধারণ ছড়া ও গল্পের বই বিতরণ করা হয়। প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মতলব উত্তর উপজেলার জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন।

দুর্বার পাঠশালা সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইঞ্জিনিয়ার ফয়েজ আহাম্মেদ মাহিন বলেন, দুর্বার পাঠশালা সংগঠনের সৃষ্টি লগ্ন থেকেই উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে স্কুলিং প্রোগ্রাম, গণসচেতনতা মূলক কার্যক্রম, দুই হাজার ইসলামিক বই বিতরণ কর্মসূচী, বৃক্ষরোপণ, করোনাকালীন সময়ে নানামুখী কর্মসূচী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সহযোগিতা সহ বিভিন্ন অনুষ্ঠান বিগত দিনগুলোতে সফলভাবে সম্পন্ন হয়েছে। আমরা পাশাপাশি ভবিষ্যতে ভালো কিছু উপহার হিসেবে মতলব উত্তর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে একটি কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, দুর্বার পাঠশালা সংগঠনের সহ-সভাপতি মহসিন মিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, সহ-আন্তর্জাতিক সম্পাদক রেজাউল করিম, সহ-প্রচার সম্পাদক মো. মামুন’সহ অন্যান্যরা।

Loading

শেয়ার করুন