মতলব নায়েরগাঁও-পেন্নাই সড়কে হাটুজল, যানবাহন চলাচলে ভোগান্তি চরমে

গোলাম নবী খোকনঃ চাঁদপুরের মতলব- বাবুর হাট -নায়ের গাঁও -গৌরীপুর পেন্নাই সড়কে হাটুজল। যানবাহন চলাচলে ভোগান্তি চরমে। ঐ সড়কের নায়ের গাঁও বাজার সংলগ্ন, মধ্যে বাজার এর সোজা পূর্ব দিক নায়েরগাঁও ব্রীজের ডালে দক্ষিণ দিকে আঞ্চলিক মহাসড়কে প্রায় ১০০ ফিট দৈর্ঘ নিয়ে সড়ক পানির নিচে তলিয়ে গেছে।

এসড়কের ১০০ ফিটের মধ্যে পুরো জায়গায়ই হাঁটুর উপরে পানি। সড়কের পশ্চিম দিকে পুকুর, এর পশ্চিম দিকে নায়েরগাঁও বাজার। সড়কের পূর্ব দিকে পানি নিস্কাশনের জায়গা না রেখে স্থাপনা করে রাখা হয়েছে। এখন আর পানি প্রবাহের কোন সুযোগ না থাকায় সড়কে পানি আটকা পরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নায়ের গাঁও একটি ঐতিহ্য বাহী বাজার। এ বাজারের সাথে মতলব দক্ষিণ, মতলব উত্তর ও দাউদ কান্দি এই তিন উপজেলা বা তিন থানার সংযোগ।

আর এমন একটি ব্যস্ততম জনগুরুত্বপূর্ণ ও চলমান সড়ক। এ সড়ক দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার যানবাহন, যাত্রী সাধারণ, স্কুল- কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষজন চলাচল করে। একটু বৃষ্টি এলেই সড়ক তলিয়ে যায়। ব্যবসায়ীদের মালামাল নিয়ে আসা যাওয়া খুবই কষ্ট সাধ্য হয়। এখন সড়কটিতে জমে থাকা পানি নিস্কাশন এর ব্যবস্থা করন ও সড়কের সংস্কার কাজ করন জরুরী হয়ে পড়ছে।

এখন সড়কটির ব্যবস্থা না করা হলে যে কোন সময় যানবাহন চলাচলের সময় বড় ধরনের দূর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ব্যবস্থা নেওয়ার জন্য অন্তরবর্তী কালীন সরকারের প্রধান ও মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন যাত্রী সাধারণ।

বুধবার, ১৪ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন