যত কষ্ট করে স্বাধীনতা অর্জিত হয়েছে, তার চেয়ে বেশি কষ্ট করে রক্ষা করতে হবে : জেলা বিএনপির যুগ্ম সম্পাদক তানভীর হুদা

সফিকুল ইসলাম রানা :  মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক তানভীর হুদার নেতৃত্বে এক বর্ণাঢ্য আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে ইকবাল রোড থেকে মিছিলটি শুরু হয়ে সুজাতপুর বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। এসময় মিছিলে মিছিলে বিএনপির নেতাকর্মীরা এসে জড়ো হন, আর তৈরি হয়ে এক জনসমুদ্র।

পরে স্কুল মাঠে উপস্থিত জনসমুদ্রে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের চার বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদার ছেলে তানভীর হুদা। বক্তব্যে তিনি বলেন, আজকের এই দিনে আমি শ্রদ্ধা ভরে স্মরণ করছি যেসকল ছাত্ররা জীবন উৎসর্গ করে দিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন। সেই সাথে তাদের আত্মার শান্তি কামনা করছি। তিনি বলেন, যত কষ্ট করে স্বাধীনতা অর্জিত হয়েছে, তার চেয়ে বেশি কষ্ট করে রক্ষা করতে হবে। কারণ নতুন করে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। বিভিন্ন স্থানে নৈরাজ্য চালিয়ে বিএনপি নেতাকর্মীদের দোষারোপ করতে চাইছে। তাই এসব থেকে সাবধান থাকতে হবে সবাইকে।

তানভীর হুদা আরো বলেন, বর্তমানে আগস্ট মাস চলছে। এই মাসটি আমাদের জন্য স্বাধীনতার মাস। কিন্তু আওয়ামী লীগের কিছু লোক চাইছে শোক দিবস পালন করতে। কিন্তু জনগন আর এমন দৃশ্য বাংলাদেশে দেখতে চায় না। তিনি আওয়ামী লীগের কর্মীদের উদ্দেশ্যে বলেন, যারা বেশি লুটপাট করেছেন তারা, শান্তি শৃঙ্খলার লক্ষ্যে এলাকা ছেড়ে চলে যান। তা না হলে আপনাদের নেত্রীর মতো হবে আপনাদের অবস্থা।

তিনি বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া এবং আমাদের নেতা তারেক জিয়া আদর্শ রাজনীতি করে। আমার বাবা আপনাদের নেতা মরহুম নুুরুল হুদাও শান্তিপূর্ণ রাজনীতি করে গেছেন। তাই আমার আমরা অশান্তি চাই না। কেউ অশান্তি করলে তাকে ছাড় দেওয়া হবে না। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া দুর্নীতি করে নাই, দেশের জনগণ ছেড়ে পালিয়েও যায় নাই। কিন্তু আপনাদের আওয়ামী লীগ নেত্রী দুর্নীতি করে তার কর্মীদেরকে ফেলে রেখে পালিয়ে গেছেন। আমরা পালাবো না। কারণ জনগণের ভালোবাসাই আমাদের মূল্য শক্তি। আমরা এমন কিছু করব না যাতে করে সাধারণ জনগণ বলতে না পারে এক জালিম গেছে, আরেক জালিম আসছে। তাই আমরা জনগণের সেবক হয়ে থাকতে চাই।

মতলব দক্ষিণ উপজেলা বিএনপি সাবেক সভাপতি বিল্লাল হোসেন মৃধার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার মজুমদার, উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক আবু সৈয়দ গোলাম রাব্বানী মামুন প্রমুখ। উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা বিএনপি সদস্য আব্দুল মান্নান লস্কর, উপজেলা বিএনপি নেতা আলাউদ্দিন মুন্সি, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির মজুমদার, বিএনপি নেতা বোরহান ফরাজী, হান্নান লস্কর, পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবু সাঈদ বেপারী, বিএনপি নেতা এরফান কাজী, উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মানিক ফরাজী, যুবদল নেতা মিজানুর রহমান, বিএনপি নেতা ঝাড়ুন মিয়া, শাহআলম, যুবদল নেতা ইমরান হোসেন, যুবদল নেতা মুজাহিদ হোসেন মান্নু, আনিছ বেপারী, আবু তাহের সুমন, কবির বেপারী, ছাত্রদল নেতা সারোয়ার ফরাজী, শরীফ ফরাজী, আরিফুল ইসলাম সহ হাজারো নেতাকর্মী।

বুধবার, ১৪ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন