যার বুকের মধ্যে কোরআন আছে তার চাইতে জ্ঞানী কেউ হয় না : ইউএনও উম্মে সালমা নাজনীন তৃষা

হাইমচর প্রতিনিধি : হাইমচরে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শিক্ষা বর্ষে শ্রেষ্ঠ শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১১ সেপ্টেম্বর বুধবার সকাল ১০ টায় হাইমচর ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে এ পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন হাইমচর এর ফিল্ড সুপারভাজার জুলফিকার হাসান মুরাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, হাইমচর উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা নাজনীন তৃষা।

এসময় তিনি বলেন, যার বুকের মধ্যে কোরআন আছে তারচাইতে জ্ঞানী কেউ হয় না। যে কোরআন মুখস্ত করতে পারে আল্লাহ তাকে ঐ বেসিকটা দিয়েছে, যাতে সে কোরআনকে বুকে ধারণ করতে পারে। আমাদের মধ্যে হয়তো দুনিয়ার জ্ঞানটা বেশি। যার মধ্যে আল্লাহর জ্ঞানটা আছে সে হয়তো আখিরাতে এগিয়ে যাবে। দুনিয়াতো অনেক ছোট ক্ষনিকের। আখিরাত অনেক বড়, যার কোন শেষ নেই এবং ঐটাই চুড়ান্ত। যারা শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন, এটা খুবই সম্মানের একটি পেশা। আপনাদের হাতেই নির্ধারিত হবে দেশের ভবিষ্যৎ কেমন হবে। আপনাদের শিক্ষার আলোতে যেন ছোট ছোট শিক্ষার্থীরা দুনিয়াও আখিরাত সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারে। নিজেদেরকে ভাল মানুষ হিসেবে তৈরি করতে পারে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল জামান, হাইমচর থানা অফিসার ইনচার্জ এর পক্ষে এসআই মোঃ সালেহ, থানা মসজিদের ইমাম ও উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আবু ইউসুফ মিয়া, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল বেপারী, হাইমচর প্রেসক্লাব সদস্য সচিব সাহেদ হোসেন দিপু পাটোয়ারী, কাটাখালী হামিদিয়া আলিম মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের ইমাম এবং শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সংক্ষিপ্ত মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা আবু জাফর মোঃ সালেহ।

বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন