রামপুর উচ্চ বিদ্যালয়ের কলেজের স্থান নির্ধারণ

মিজানুর রহমান রানা : চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৪নং কালোচোঁ দক্ষিণ ইউনিনের রামপুর স্কুলের সাথে একটি কলেজ নির্মাণের দাবি এলাকাবাসীর বহুদিনের পুরোনো। দীর্ঘদিন ধরে এই স্কুলের ছাত্র-ছাত্রীদের প্রয়োজনে এখানে একটি কলেজ নির্মাণ করা খুবই জরুরি হয়ে পড়েছিলো। কারণ এখানকার ছেলেমেয়েরা বহুদূরে বলাখাল, হাজীগঞ্জ, চাঁদপুর, কুমিল্লায় গিয়ে ভর্তি হতে অনেকেরই জন্য বিভিন্ন প্রকার অসুবিধার সৃষ্টি হতো।

তাই এলাকার মানুষ এবং রামপুর স্কুল থেকে এসএসসি পাস করা ছাত্র-ছাত্রীরা যাতে এখানেই নির্বিঘেœ কলেজে পড়াশোনা করতে পারে সেজন্য এখানে একটি কলেজ শাখা বা পূর্ণাঙ্গ কলেজ নির্মাণেরর জন্য দাবি করে আসছিলেন। তাদেরই সেই স্বপ্ন ও আশা আকাংখা পূরণে এগিয়ে এলেন এলাকার দানবীর এসএম মানিক।

রামপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এসএম মানিক দীর্ঘদিন ধরে হাজীগঞ্জ শাহরাস্তি আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) রফিকুল ইসলাম এমপি মহোদয়ের সাথে আলোচনা করে আজ ২৭ জুন ২০২৪ বৃহস্পতিবার সকালে রামপুর উচ্চ বিদ্যালয়ের কলেজের স্থান নির্ধারণ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির হোসেন সরকারসহ স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, এলাকার রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ ব্যাপারে এসএম মানিক জানান, যেহেতু প্রত্যাশিত রামপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী অভিভাকগণ দীর্ঘদিন ধরেই এ দাবিটি করে আসছিলেন তাই মাননীয় এমপি মহোদয়ের আশ্বস্তের  কারণে আমি সবাইকে নিয়ে কলেজের স্থানটি নির্ধারিত করেছি। এরপর এমপি মহোদয়ের সাথে আরো আলোচনা সাপেক্ষে কলেজের কাজটি বাস্তবায়নের জন্য আমার আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, এই ইউনিয়নে বহু স্কুল রয়েছে। কিন্তু কাছাকাছি কোনো কলেজ না থাকায় বিশেষ করে মেয়েরা অনেক দূরে গিয়ে কলেজে পড়াশুনা করতে নানারকম অসুবিধার সম্মুখিন হয়। এখানে কলেজ বাস্তবায়ন করলে বিশেষ করে মেয়েদের জন্য অনেক সুবিধা হবে বলে মনে করেন এলাকাবাসী।

প্রকাশিত : বৃহস্পতি বার,  ২৭  জুন ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার

Loading

শেয়ার করুন