হাইমচরে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ২

সাহেদ হোসেন দিপু : চাঁদপুর জেলার হাইমচরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মা’ ছেলে আহত হয়েছে। ৪ সেপ্টেম্বর বুধবার সকাল ৭ টায় হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের দক্ষিন পাড়াবগুলা গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

ঘটনার বিবরনে জানাজায়, পাড়াবগুলা গ্রামের আহসান তালুকদার ৮ শতাংশ জমি তার স্ত্রী খাদিজা বেগমের নামে ক্রয় করে। পরবর্তী সময়ে আহসান তালুকদার তার ছোট ভাইয়ের স্ত্রী রাশিদা বেগমের কাছ থেকে আরও ৮ শতাংশ জমি ক্রয় করেন। দীর্ঘ ৩০ বছর জমি দখলে থাকলেও কিছুদিন যাবত স্থানীয় শেপাত উল্লাহ, এবাদ উল্লাহ মাঈন উদ্দিন গংরা ঐ জমি দখল করার জন্য বিভিন্ন ভাবে ষড়যন্ত্র শুরু করে।

এ বিষয়টি নিয়ে হাইমচর থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী খাদিজা বেগমের ছেলে শাহপরান। এতেও কোন সমাধান না হওয়ায় তারা চাঁদপুর আদালতে মামলা দায়ের করেন। মামলা দায়ের করার পর বিবাদী মুকবুল হোসেন হাওলাদারের ছেলে এবাদুল্লা ও সেফাত উল্লাহ গংরা ক্ষিপ্ত হয়ে খাদিজা বেগমের জায়গার উপরে থাকা নারিকেল গাছ থেকে নারিকেল নিয়ে যায়।

পরেরদিন সকালে আবারও নারিকেল পারতে আসলে খাদিজা বেগম ও তার ছেলে বাঁধা দিলে তাদের উপর হামলা চালায় এবাদুল্লাহ (৪০), তার ভাই খলিল(৫০), ইয়াসমিন (২৮), চান বেপারীর ছেলে জুবায়ের (২২), তার ভাই মাইনুদ্দিন গাজী(৫০) ও বাদশা সরদারের ছেলে মুলুদ্দিন মাসুদি (৩০)।

তাদের হামলায় খাদিজা বেগমের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা আহত খাদিজা বেগম (৬৭) ও তার ছেলে সেকান্তর আলীকে হাইমচর স্বাস্থ কমপ্লেক্স নিয়ে আসেন। খাদিজা বেগমের অবস্থা আশংকাজনক হওয়ায় চাঁদপুর সদর হাসপাতালে রেপার করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানাগেছে।

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন