হাজীগঞ্জে পল্লি বিদ্যুতের বিলের নামে ডাকাতি!

মিজানুর রহমান রানা : ঘণ্টার পর ঘণ্টা থাকে না বিদ্যুৎ। গরমে মানুষের চরম অবস্থা। তারপরও বিদ্যুতের বিলের নামে এক প্রকার ডাকাতি করে যাচ্ছে। চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার প্রায় সব এলাকায় এবার বিলের নামে এক ধরনের ডাকাতির খবর এসেছে। গত ক’ মাসের তুলনায় এবার কারো কারো তিনগুণ, কারো কারো প্রায় ৫গুণ বিদ্যুৎ বিল এসেছে। এই বিল দেখে বর্তমান র্দুমূূল্যের বাজারে সাধারণ মানুষের ‘গোদের উপর বিষফোঁড়া’র মতো অবস্থা হয়েছে। বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কাছে ধর্ণা দিয়েও মিলছে না এর সঠিক প্রতিকার। এ যেনো এক অরাজকতা। যা মানুষের জন্যে অত্যন্ত কষ্টকর হয়ে দাঁড়িয়েছে বলে জানা গেছে।

বিদ্যুৎ বিলের এ অরাজকতা শুধু হাজীগঞ্জেই নয়, চাঁদপুর জেলার মতলব উত্তর থেকে এ ধরনের উচ্চ মাত্রা অস্বাভাবিক বিদ্যুৎ বিলের খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে হাজীগঞ্জ পল্লি বিদ্যুৎ এর কর্মকর্তাদের কাছে কয়েকজন বিল নিয়ে গেলে, তারা জানায় এবার দেশের গণ্ডগোলের কারণে মিটার রিডাররা ঘরে ঘরে গিয়ে মিটার চেক না করেই বিল দিয়েছে, তাই এ অবস্থা হয়েছে, আগামী মাসে ব্যালেন্স করে দেওয়া হবে।

রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এসএম মানিক জানান, আমার অফিস ও বাসায় যথাক্রমে ২৫ হাজার টাকা করে বিল আসতো, আর এবার প্রায় তিনগুণ ৩৫ হাজার টাকা করে বিল এসেছে। তাই আমি আমার দু’জন লোককে হাজীগঞ্জ পল্লি বিদ্যুৎ অফিসে পাঠাই। তারা জানায়, এ মাসে আন্দাজে বিল করেছে।

আন্দাজে বিল করলে আকাশ-পাতাল বিল করবে কেনো? এ প্রশ্নের উত্তরে তারা নীরবতা পালন করে।

এ ব্যাপারে হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন লোকজনের সাথে কথা বলে জানা গেছে, প্রত্যেকেরই এই মাসে আকাশ পাতাল সমান বিদ্যুৎ বিল এসেছে। এতে সাধারণ মানুষ দিশোহারা হয়ে পড়েছে। যা অত্যন্ত অমানবিক কাজ হিসেবে মনে করা হচ্ছে।

তানভীর নামের এক বিদ্যুৎ গ্রাহক জানান, ‘ছাত্র আন্দোলন করে সরকার পরিবর্তন হয়েছে ভেবে সাধারণ মানুষ ভেবেছিলো বিদ্যুৎ খাতের আগের অনিয়মসমূহ দূর হবে। কিন্তু এখন দেখা যাচ্ছে ঘটেছে তার উল্টো ঘটনা। আগে আমার বাসায় বিদ্যুৎ বিল আসতো ৫০০ টাকা, আর এখন এসেছে ১২শ’ টাকা। এসব অনিয়মের বিরুদ্ধে সবাই মিলে সোচ্ছার হওয়া দরকার।

বুধবার, ১৪ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন