১৫ দিন পর চাঁদপুর-চট্টগ্রাম রুটে সাগরিকা এক্সপ্রেস চালু

নিউজ ডেস্ক : চলমান সহিংসতায় ১৮ জুলাই থেকে চাঁদপুর-চট্টগ্রাম রুটে চলাচল করা দুটি ট্রেন বন্ধ হয়ে যায়। এ দুই ট্রেনের মধ্যে এখন সাগরিকা এক্সপ্রেস চলাচল শুরু হয়েছে। অপরদিকে মেঘনা এক্সপ্রেস ট্রেনটি এখনও বন্ধ রয়েছে।

শুক্রবার (২ আগস্ট) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর বড় স্টেশন মাস্টার মো. সোয়াইবুল সিকদার।

সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল ৮টায় প্রথম যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। চাঁদপুর থেকে বেলা ২টায় পুনরায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। যথারীতি একই সময়ে শুক্রবারও সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি চলাচল করেছে।

আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনটিও চাঁদপুর-চট্টগ্রামের মধ্যে চলাচল করে। এটি নির্ধারিত সময় হচ্ছে চাঁদপুর থেকে প্রতিদিন ভোর ৫টায় চট্টগ্রামের উদ্দেশ্যে এবং চট্টগ্রাম থেকে বিকাল ৫টায় ছেড়ে রাত সাড়ে ৯টায় চাঁদপুরে পৌঁছায়।

চাঁদপুর স্টেশনের স্টেশনের মাস্টার (ভারপ্রাপ্ত) মো. সোয়াইবুল সিকদার জানান, দেশের দক্ষিণাঞ্চলসহ চাঁদপুর জেলার লোকজনের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেন। এ ট্রেনে অধিকাংশ মানুষ চাঁদপুর-চট্টগ্রামের মধ্যে চলাচল করে। তবে এটি চলাচলের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আর সাগরিকা এক্সপ্রেস চললেও যাত্রী সংখ্যা খুবই কম।

প্রকাশিত : শুক্র বার, ০২ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন