মোহনপুর ইউনিয়ন যুবলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবসে আলোচনা সভা

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর :
মতলব উত্তর উপজেলায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে মোহনপুর ইউনিয়ন যুবলীগের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মোহনপুর ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য কাজী মিজানুর রহমান।

মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন তপদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়ের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য কাজী হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহŸায়ক সানি, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেন মৃধা, বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস সরকার, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আ. খালেক প্রধান, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহেদ সরকার, উপজেলা যুবলীগ নেতা কাজী আনোয়ার হোসেন, ২নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক শামীম গাজী, ৯নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মাঝি, মোহনপুর ইউনিয়ন যুবলীগ নেতা মনির হোসেন।

মোহনপুর ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য কাজী মিজানুর রহমান বলেছেন, একটি দেশের স্বাধীনতা কি তা মর্মে মর্মে বুঝতে পারে যে জাতি স্বাধীন নয়। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পেয়েছিলাম বলেই স্বাধীনতার সেই স্বাদ পেয়েছি। একটি জাতিকে উদ্বুদ্ধ করতে বঙ্গবন্ধুর ২৩ বছর সময় লেগেছে। যার মধ্যে তিনি ১৩ বছরই জেলে ছিলেন। তারপরও তিনি জাতিকে উদ্বুদ্ধ করে গেছেন। যে উদ্বুদ্ধতার শক্তিতেই আমরা স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছি। স্বাধীনতার জন্য যারা যুদ্ধ করেছেন, যারা দেশকে স্বাধীন করেছেন তাদের এই সরকারের মতো আর কেউ সম্মান দেয়নি। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা পর্যন্ত সম্মানীভাতা দিচ্ছেন। ঘরবাড়ি দিচ্ছেন। যারা দেশের জন্য, দেশের স্বাধীনতার জন্য লড়াই করেছেন তারা এই সরকারের আমলেই প্রকৃত সম্মান পাচ্ছেন।

Loading

শেয়ার করুন