মতলব উত্তরে রমজানে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত, তিন ব্যবসায়ীকে জরিমানা

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলায় রমজানে বাজার নিয়ন্ত্রণে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে উপজেলার সুজাতপুর বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক আশরাফুল হাসানের নেতৃত্বে বাজার মনিটরিং করা হয়। এসময় তিন দোকানে অনিয়ম পাওয়ায় দোকান মালিকদের জরিমানা করা হয়েছে।

উপজেলার লক্ষীগঞ্জ বাজারের মোবাইল কোর্ট আইনের বিভিন্ন ধারায় ০৩ ব্যক্তি/প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা অর্থদÐ প্রদান করা হয়। এছাড়াও দোকান মালিকদের সতর্ক করা হয়। বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন মতলব উত্তর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান ও সঙ্গীয় ফোর্স।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক আশরাফুল হাসান বলেন, রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্য যাতে সহনীয় পর্যায়ে থাকে ক্রেতারা বা ভোক্তারা যাতে হয়রানির শিকার না হয়, মানসম্মত পণ্য যাতে বিক্রি করে, কোনো ভেজাল মিশ্রিত না করে। মূল্যসামগ্রীর দাম দোকানের সামনে টানিয়ে রাখে।

ভোক্তারা দামে কোনোভাবেই যাতে প্রতারিত না হয় তার জন্যে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সরকারি যে দাম নির্ধারণ করা হয়েছে তা মেনে চলতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

Loading

শেয়ার করুন