শাহরাস্তিতে হত্যা ও বাড়ি ছাড়ার হুমকিতে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধিঃ
চাঁদপুরের শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের শিবপুর গ্রামে ভূমি দখলকারীদের হত্যা ও গ্রাম ছাড়ার হুমকীতে সংবাদ সম্মেলন করেছেন এক অসহায় পরিবার। শনিবার (৮ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টায় শাহরাস্তি প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ভুক্তভোগী পরিবারের পক্ষে ওই গ্রামের মৃতঃ সফিউল্যাহর পুত্র ছায়েদুল আলম এ সংবাদ সম্মেলন করেন। ওই সময় তার বৃদ্ধ মা ও ছোট বোন উপস্থিত ছিলেন।

ছায়েদুল আলম তাঁর লিখিত বক্তব্যে বলেন, কর্মের তাগিদে তিনি পরিবার নিয়ে ঢাকায় অবস্থান করছেন। অপর ভাই প্রবাসে, ভাইয়ের স্ত্রী সন্তান ঠাকুর বাজারে ভাড়া বাসায় দিনযাপন করছে। বৃদ্ধ মা কখনো বোনদের বাড়িতে যাওয়া আসা করে আসছে।

একই বাড়ির বাসিন্দা মৃত কফিল উদ্দিনের পুত্র আবু নাছের, আবুল বাসার, আবু তাহের ও আবুল বাসারের পুত্র আব্দুল কাইয়ুম গংয়ের সাথে তাদের সম্পত্তিগত দেওয়ানী মামলা চলমান রয়েছে। যার নং ১৩২/২০২২। ওই মামলা চলমান অবস্থায় তিনি ও পরিবারের অন্যান্য সদস্যদের অনুপস্থিতিতে গত ২৩ নভেম্বর ২০২২ তারিখে প্রতিপক্ষ আবু নাছের গং তাদের বসত ভিটির জায়গা জোরপূর্বক দখল নিতে টিনসেড ঘর নির্মাণ করে। তিনি খবর পেয়ে পরদিন ২৪ নভেম্বর বিকেল আনুমানিক ৩ টায় ঢাকা থেকে বাড়ি এসে প্রতিপক্ষদের কাছে জানতে চাইলে তারা ক্ষিপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে প্রতিপক্ষ আবু নাছের তাকে হত্যার উদেশ্যে দা দিয়ে মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করে। এ বিষয়ে শাহরাস্তি মডেল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ আসামীদের গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে।

তিনি অভিযোগ করে বলেন, আসামীরা জামিনে এসে তাকে ভূমি থেকে উচ্ছেদ করে এলাকা ছাড়াসহ হত্যা করে ফেলবে বলে প্রকাশ্যে হুমকী ধমকী দিয়ে আসছেন এবং তার বসত ঘরের টিন, দরজা, জানালা ভাংচুর করে। তাদের প্রাণ নাশের হুমকীতে তিনি, তার বৃদ্ধ মা ও নিকট স্বজনরা আতংকগ্রস্থ হয়ে দিনাতিপাত করছেন। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সহায়তা কামনা করছেন পরিবারটি।

Loading

শেয়ার করুন