মতলব উত্তর উপজেলায় মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

মতলব উত্তর প্রতিনিধি
মতলব উত্তর উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশর স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে ১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

বক্তব্য দেন, মতলব উত্তর থানার ওসি মো. মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা সমাজসেবা অফিসার মো. আনিছুর রহমান তপু, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, শেখ হাসিনাই বাঙালির সব আশা-আকাঙ্খার শেষ আশ্রয়স্থল। তিনি দেখিয়েছেন কিভাবে একটি রাষ্ট্রকে দারিদ্র্যের কষাঘাত থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে হয়। তিনি দেখিয়েছেন হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানের সহাবস্থান থেকে কিভাবে শান্তি প্রতিষ্ঠা করতে হয়। তিনি বলেন, উন্নয়নের অপ্রতিরোধ্য গতিতে আমরা সামনের দিকে এগিয়ে যাবো, এটাই হোক ঐতিহাসিক মুজিবনগর দিবসের প্রত্যয়।

তিনি আরো বলেন, ১৭ এপ্রিল মুজবনগর সরকার যে সময় শপথ গ্রহণ করে তখন কেউ কল্পনাও করেনি এভাবে অর্থ-সম্পদহীন একটা সরকার গঠন করে মুক্তিযুদ্ধ পরিচালনা সম্ভব হবে, বিদেশের স্বীকৃতি আদায় করা যাবে। সবকিছু সম্ভব হয়েছিল বঙ্গবন্ধুর ঐতিহাসিক সিদ্ধান্ত, তার ব্যক্তিত্ব ও রাজনৈতিক দূরদর্শিতার কারণে।

উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী আজ উন্নয়নের ম্যাজিশিয়ান। করোনোর ভয়াবহ অবস্থাও বাংলাদেশকে বিপর্যস্ত করতে পারেনি তার অন্যতম কারণ একজন রাষ্ট্র নায়ক আমরা পেয়েছি যিনি বিশ্বের বিস্ময়। আত্মবিশ্বাস, দৃঢ়তা এবং দেশপ্রেম যার অভীষ্ট তিনি হচ্ছেন শেখ হাসিনা, যার নেতৃত্বে আজ বাংলাদেশ এখানে পৌঁছেছে।

Loading

শেয়ার করুন