মতলবে নদীতে গোসল করতে গিয়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু, লাশ উদ্ধার

গোলাম নবী খোকনঃ

মতলব দক্ষিণ উপজেলায় গত ২৪ এপ্রিল সোমবার দুপুর ১২ টার সময় মতলব পৌরসভার ৪নং ওয়ার্ডের চরমুকুন্দি গ্রাম সংলগ্ন ধনাগোদা নদীতে সঙ্গীয়দের কয়েক জন নিয়ে গোসল করতে এসে পাানিতে ডুবে নিখোঁজ হন রাকিবুল ইসলাম রকিব (৭) নামে এক মাদ্রাসার শিক্ষার্থী। পরে চাঁদপুর ফায়ার সার্ভিসের ডুবুরিদল বিকেলে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে। পরে লাশটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

সরজমিনে জানাযায় রাকিবুল ইসলামের বাড়ি কুমিল্লার হোমনা উপজেলায় । সেখানকার দুলাল মিয়ার ছেলে রাকিব। তার মা তাকে কোলে রেখেই মারা যায়। এরপর তার বাবা দ্বিতীয় বিয়ে করে হোমনায় বসবাস করছেন। মা মারা যাওয়ার পর মতলব দক্ষিণ উপজেলার চরমুকুন্দি গ্রামে তার ফুফু রিংকি বেগম তাকে লালন পালন করেন। সে স্থানীয় চরমুকুন্দি দারুল কোরআন হাফিজিয়া নুরানী মাদ্রাসায় নুরানী বিভাগের শিক্ষার্থী ছিল। সে ভালো করে সাঁতার জানত না।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৪ এপ্রিল দুপুর ১২টায় রাকিবুল চরমুকুন্দি গ্রামে ফুফুর বাড়ির পাশে ধনাগোদা নদীতে গোসল করতে আসে। সে সময় ওই গ্রামের মহিবুল (১৬), ফাহিম মিয়া (১৩) ও বিল্লাল হোসেনও (৪০) তার সঙ্গে ছিল। তাঁরা তিনজন ওই নদীতে গোসল করতে নামে। গোসল শেষে মহিবুল, ফাহিম মিয়া ও বিল্লাল হোসেন তীরে উঠলেও রাকিবুল পানিতে ডুবে যায়। অনেক খোঁজাখুঁজির পর সেখানে তার সন্ধান না পেয়ে বাড়ি ফিরে তারা ঘটনাটি রাকিবুলের ফুফু রিংকি বেগম ও ফুফা খোরশেদ আলম দেওয়ানকে জানায়। তাঁরাও সেখানে গিয়ে তার খোঁজ পাননি। পরে বিষয়টি চাঁদপুর ফায়ার সার্ভিসকে জানায়।

চাঁদপুর ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঘটনাস্থলে যায় এবং নিখোঁজের তিন ঘন্টা পর বিকেল তিনটা ২০ মিনিটে সেখান থেকে ওই মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার করে।

চাঁদপুর ফায়ার সার্ভিস ডুবুরিদলের প্রধান প্রণব বরুয়া জানান, উদ্ধারের পর ওই ছাত্রের লাশ তার পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

Loading

শেয়ার করুন