‘সকল মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করা হবে’

ওমর ফারুক সাইম :

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, গুনগত শিক্ষার মানোন্নয়নে শিক্ষকগন সারথীর ভূমিকা পালন করবে। শিক্ষাই সমাজ উন্নয়নের সিড়ি। একটি সমাজকে বিকশিত করতে শিক্ষার কোন বিকল্প নেই।

তাই বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষা খাতকে সর্বাধিক গুরুত্ব প্রদান করছে। শিক্ষার মাধ্যমে ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে নারী পুরুষ বৈষম্য দূর করে। শিক্ষকদের দাবীর পরিপ্রেক্ষিতে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা শিক্ষকদের ন্যায্য দাবী আদায়ে কাজ করছে। আমরা আশা করছি আওয়ামী লীগ সরকার পুনরায় সরকার গঠন করলে পর্যায়ক্রমে সকল মাধ্যমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ করা হবে।

তিনি শনিবার (১৩ মে) সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে পরিষদ মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদ্বোধন উপলক্ষে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসানের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলাউদ্দীন সোহাগের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশির, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া প্রেসক্লাবের সভাপতি মো. আলমগীর তালুকদার, আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলী আশ্রাফ খান।

একই দিন সকাল ১১টায় তিনি চাঁদপুর এম এ খালেক স্কুল এন্ড কলেজের ১ যুগ পূর্তি ও পুনমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। বিকাল ৩টায় দৌলতপুর সুন্নিয়া দাখিল মাদ্রাসার নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

Loading

শেয়ার করুন