‘বঙ্গবন্ধুর অনুশাসন অনুযায়ী জাতিকে নিপুণ ও কর্মঠ কর্মী হিসেবে উন্নত করতে চাই’

ওমর ফারুক সাইম :

আমরা শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর অনুশাসন অনুযায়ী জাতিকে নিপুণ ও কর্মঠ কর্মী হিসেবে উন্নত করতে চাই।

তার সাথে সাথে এ উন্নত সমাাজ যাতে সত্যি কারের মানবিক মূল্যবোধের উদ্বুদ্ধ হয়ে তাদের তরফ থেকে সমাজ উন্নয়ন ক্ষেত্রে দারিদ্র বিমোচনের ক্ষেত্রে যা করনীয় করতে সব সময় অগ্রনী থাকে তার মূল্যবোধ সৃষ্টি করতে চাই।

আামি আশা করি, যে পথ ইতি মধ্যে এম এ খালেক কলেজ ও স্কুল আপনাদের সামনে উপস্থাপিত করেছে যে পথ অনুসরন করে এ এলাকার সকল মানুষ কেবল মাত্র বিদ্যার আলোকে নিজেকে ও নিজেদের সন্তানকে আলোকিত করে ক্ষান্ত হয় নাই।

বরং জাতি গঠন মূলক অনুকল্প মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে জাতির মহান সন্তান হিসেবে নিজেদেরকে সোনার বাংলা সত্যিকারের স্বাধীন কর্মী হিসেবে নিজেকে প্রয়োগ করতে সমর্থ হবেন। তাই যদি করেন তা হবে আপনাদের সকলের জন্য স্বার্থকথার সুযোগ। আমাদের সকলের জন্য সফলতার সুযোগ।

এ লক্ষ্যে আপনার সবাই এগিয়ে যান। এই লক্ষ্যে এগিয়ে যেয়ে আপনারা এই এলাকাকে সফল করেন। এই এলাকা সফল হয়ে বাংলাদেশের অন্যতম উন্নত এলাকা হিসেবে রূপান্তিত করুন। তিনি শনিবার উপজেলার কড়ইয়া ইউনিয়নে চাঁদপুর এম. এ. খালেক স্কুল এন্ড কলেজের কলেজের কলেজ শাখার এক যুগ পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা পরিষদেও মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, উক্ত প্রতিষ্ঠানের সভাপতি ফজলে কাদের মুকুল, প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোশারফ হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা জবের মিয়া, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোতালেব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান প্রমুখ।

একই দিন তিনি সকালে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা ও বিকালে দৌলতপুর দাখিল মাদ্রাসার নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও অভিভাবক সামাবেশে ও হাজী ইদ্রিস মুন্সী শিশু সদনের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

Loading

শেয়ার করুন