চাঁদপুরে শতকোটি টাকা ব্যয়ে আধুনিক নৌ টার্মিনাল হচ্ছে

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা বলেছেন, চাঁদপুরে সহসাই ১০০ কোটি টাকা ব্যয়ে ৩০০ ফিট দৈর্ঘের আধুনিক নৌ টার্মিনাল করা হবে। আর নৌ টার্মিনালের কাজ ২০২৫ সালের মধ্যেই শেষ হবে। শুক্রবার দুপুরে চাঁদপুর শহরের মাদ্রাসা রোড লঞ্চ টার্মিনাল ভবনের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে সদরঘাটের পরে যাত্রী সংখ্যা বিবেচনা করে চাঁদপুর একটি গুরুত্বপূর্ণ বন্দর। দীর্ঘদিন যাবত এ বন্দরের কোন উন্নয়ন হয়নি, বর্তমান সরকার এ বন্দরকে উন্নয়ন করতে যথেষ্ট উৎসাহী। চাঁদপুরবাসীর দিকে তাকিয়েই এ সরকার ওয়ার্ল্ড ব্যাংকের উদ্যোগে একটি টার্মিনাল নির্মান করবে। সম্প্রতি আমরা চুক্তি সম্পাদক করেছি। আশাকরি অতি শীঘ্রই আমরা কাজ শুরু করবো। প্রকৃত পক্ষে কাজ শুরু করার আগে, এখানকার টার্মিনালটি আগে স্থানন্তর এবং এখানকার প্রশাসনের সাথে সম্বনয় করার জন্য আজকে এখানে আমাদের আশা।

নৌ পরিবহন চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা বলেন, বর্তমানে ঢাকা থেকে চাঁদপুরে সড়ক যোগাযোগ ব্যবস্থা অত্যান্ত ভালো। সবাই আড়াই ঘন্টা থেকে তিন ঘন্টার মধ্যে চলে আসা যায়। তারপরও কিন্তু আমরা লক্ষ করেছি চাঁদপুরে লঞ্চে যাত্রী সংখ্যার পরিবর্তন হয়নি। আমি মনে করি চাঁদপুরে নৌ পথে যাত্রা অনেক নিরাপদ, আরামদায়ক একং সাশ্রয়ী। এরজন্যই মানুষ নৌপথটিকে বেছে নেয়। ভবিৎষতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের সাথে নৌ পথে যাত্রা নিরাপদ, আরামদায়ক একং সাশ্রয়ী বিষয়টি জরুরি। কারন বয়স্ক এবং অসুস্থ মানুষের জন্য লঞ্চে যে সুবিধা, তা কিন্তু বাসে বা অন্য কোথাও নেই। এসব থেকে বিবোচনা করে মনে হচ্ছে, ঢাকা-চাঁদপুর যাত্রী সমস্যা হবে না।

এসময় জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, চাঁদপুর বিআইডব্লিউটিএর উপ-পরিচালক সাহাদাত হোসনেসহ বিআইডব্লিউটিএর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন