ফরিদগঞ্জে ১৯ মাস আগের ডাকাতি হওয়া মালামালসহ ২ ডাকাত গ্রেফতার

ফরিদগঞ্জ প্রতিনিধি:
চাঁদপুরের ফরিদগঞ্জে ডাকাতির ঘটনার ১৯মাস পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র হাতে ২ ডাকাত সদস্য আটক হয়েছে। আটককৃতরা হলেন একই উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের বাসিন্দা মো. শুভ(২৭) ও মো. স্বপন(৩৬)। ঢাকা ও ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকাতে অভিযান পরিচালনা করে বৃহস্পতিবার তাদেরকে গ্রেফতার করা হয়।

পিবিআই’র দেয়া তথ্য সূত্রে জানা যায়, উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের পশ্চিম রূপসা গ্রামে তোফায়েল আহমেদ’র বসত বাড়ির বিল্ডিং এ গত ১৭ অক্টোবর ২০২১ খ্রিটাব্দে দূধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাত দলের হাতে ভুক্তভোগী তোফায়েল আহমেদসহ ৩জন সদস্যকে ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়। ডাকাত দলের সদস্যরা নগদ টাকা, স্বর্ণ অলঙ্কার,মোবাইল ফোনসহ অন্যান্য মালামাল লুট করে। ডাকাতরা মুখোশ পড়ে থাকার কারনে কাউকে সনাক্ত করা যায়নি। এ ঘটনায় অজ্ঞাতদের অভিযুক্ত করে ফরিদগঞ্জ থানায় মামলা করে ডাকাতির ঘটনার শিকার মো. তোফায়েল আহমেদ।

ফরিদগঞ্জ থানা পুলিশ মামলাটি আমলে নিয়ে তদন্ত করে কাউকে আটক করতে না পারায় মামলাটির তদন্ত বার গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

চাঁদপুর পিবিআই’র পুলিশ সুপার মো. মোস্তফা কামাল রাশেদ বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের মাধ্যমে মামলাটির তদন্তভার আমাদের হাতে আসলে পিবিআই’র টিম ক্লুলেস এঘটনায় অভিযুক্তদের আটকের জন্য ছায়া তদন্ত শেষে অভিযুক্তদের সনাক্ত করে। এ ঘটনায় জড়িত মো. শুভ(২৭) ও মো. স্বপন(৩৬) কে আটকেরপর তাদের স্বীকারোক্তি পাওয়ারপর আটককৃদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে। বাকিদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান পিবিআই’র এই কর্মকর্তা।

এদিকে ঘটনার প্রায় ১৯ মাস ১৫ দিন পর ২ অপরাধী আটকের খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কতৃজ্ঞতা জানিয়ে বাকিদেরও আইনের আওতায় এনে বিচারের দাবী জানিয়েছেন ভুক্তভোগী মো.তোফায়েল আহমেদ।

Loading

শেয়ার করুন