ফরিদগঞ্জের চির্কা চাঁদপুর স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ

মো: আনিছুর রহমান সুজন :
৬ষ্ঠ ও ৭ম শ্রেণির নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নের লক্ষ্যে ও শিক্ষার মানোন্নয়নে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চির্কা চাঁদপুর বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (১ জুন) দুপুরে কলেজ অধ্যক্ষ আবু জাফর মো. সামছুদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের গর্ভণিং বডির সদস্য এমরান হোসেন মিলন ভ‚ঁইয়া, বিল্লাল হোসেন, দেলওয়ার হোসেন, আবুল বাসার বাদশা।

এসময় শিক্ষক ও প্রতিষ্ঠানের গর্ভণিং বডির সদস্যরা বলেন, সরকার কর্তৃক প্রণিত নতুন কারিকুলামে শিক্ষার্থীদের বাস্তবমুখি শিক্ষা গ্রহণে উৎসাহিত করা হয়েছে। শিক্ষার্থীরা তাদের পড়ার কাজটিই হাতেকলমে করার চেষ্টা করবে। এরজন্য অভিভাবকদের বড় ভুমিকা থাকতে হবে। এদিকে সভায় আরো জানানো হয়, নির্বিঘেœ শিক্ষার্থীদের স্কুলে আসা যাওয়া নিশ্চিত করতে এবং বখাটেদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ইতিমধ্যেই প্রতিষ্ঠানের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে।

প্রথমে ৬ষ্ঠ শ্রেণি থেকে উচ্চমাধ্যমিক শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ড্রেসকোড নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হয়েছে। বখাটেদের রুখতে এবং স্থানীয় লোকজনকে সচেতন করতে আগামী কয়েকদিনের মধ্যেই পুরো এলাকায় মাইকিং করা হবে।

Loading

শেয়ার করুন