বিএনপি ষড়যন্ত্র করে রাষ্ট্রকে লণ্ডভণ্ড করার পাঁয়তারা করছে : ড. সেলিম মাহমুদ

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বিএনপি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্র করে রাষ্ট্রকে লণ্ডভণ্ড করার পাঁয়তারা করছে। তারা ৭৫ এর ১৫ আগস্ট ক্রু করে রাষ্ট্রের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করেছিলো। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে সে সুযোগ আর নেই। আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ এখন সমৃদ্ধশালী। মানুষের মাথাপিছু আয় বেড়েছে। দারিদ্রতার হার কমে ২৬%, শিক্ষিতের হার বেড়ে ৭৬% হয়েছে। মানুষের অর্থনৈতিক সক্ষমতা বেড়েছে। তাই সাধারন জনগন আবারোও আওয়ামী লীগ সরকারকে নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায়। সুতরাং ক্ষমতায় আসতে হলে আওয়ামী লীগ সরকারের অধীনে সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহন করতে হবে। বিএনপি নির্বাচনে না এসে ষড়যন্ত্র করে বিকল্প পথে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার কোন সুযোগ নেই। তিনি বিএনপিকে উদ্দ্যেশে করে বলেন, গনতন্ত্রের পথে আসুন,নির্বাচনে অংশগ্রহন করুন।

তিনি আরো বলেন, বাংলাদেশের বিরুদ্ধে যত ষড়যন্ত্র হয়েছে প্রত্যেকটাই আওয়ামী লীগ সরকারের সময় দেশি বিদেশি নানা ষড়যন্ত্রকারীরাই ষড়যন্ত্র করেছে। বিএনপি নির্বাচন বর্জন করে যদি নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে মার্কিন নতুন ভিসানীতি অনুযায়ী বিএনপি আন্তর্জাতিক কোনো সমর্থন পাবে না। তাছাড়া তাদেরকে এ দেশের মানুষ শক্ত হাতে প্রতিরোধ করবে। এদেশের যে সংবিধান, গণতান্ত্রিক ব্যবস্থা, রীতি নীতি সেটা মেনেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার জন্য কিংবা ক্ষমতায় টিকে থাকার জন্য রাজনীতি করে না। মানুষের মৌলিক অধিকার ও আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে একটি আত্মনির্ভরশীল জাতি গঠন করার লক্ষ্য নিয়ে আওয়ামী লীগের রাজনীতি।

তিনি ৩ জুন শনিবার সকালে উপজেলার কাদলা ইউনিয়নের বাতাবাড়িয়া নুরুল আজাদ কলেজ মাঠে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

যুবলীগ নেতা আব্দুর রাজ্জাকের সার্বিক সহযোগিতায় উঠান বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ইউপি চেয়ারম্যান মো. হাবিব মজুমদার জয়, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকার,কাদলা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মো.রফিকুল ইসলাম রনি, যুগ্ম-আহবায়ক মো. রাসেল প্রধান প্রমুখ।

একই দিনে গোহট দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বলরা বালুর মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা পূর্ণ চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ড. সেলিম মাহমুদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সোহাগ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল পাশা কাজল, আওয়ামী লীগ নেতা ফখনে আলম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক অনুপ কান্তি টিটু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকার ও যুগ্ম আহবায়ক শুভজিত দাস প্রমুখ।

Loading

শেয়ার করুন