ফরিদগঞ্জে সরকারি নির্দেশনা উপেক্ষা করে মাদ্রাসায় পরীক্ষা গ্রহণ

মো: আনিছুর রহমান সুজন :
অব্যাহত দাহদাহের কারণে সরকার শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমে বৃহষ্পতিবার (৮জুন) সারাদেশের মাধ্যমিক ও সমমানের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়ে পরিপত্র জারি করে।

কিন্তু চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরপাড়া মোহাম্মদিয়া তৈয়্যেবিয়া দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষ সে নিদের্শনা উপেক্ষা করে পরীক্ষা কার্যক্রম চালিয়েছে। এনিয়ে অভিভাবক,শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। যদিও মাদ্রাসা সুপার মোশারফ হোসেন মন্ত্রণালয়ের ঘোষনা না জানার কারণ জানিয়ে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

জানা গেছে, সারাদেশে চলমান দাবদাহের কারণে সরকার গত ৬ জুন থেকে ৮জুন পর্যন্ত সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ ঘোষনা করেন। পরবর্তীতে ৭জুন শিক্ষা মন্ত্রনালয় মাধ্যমিক পর্যায়ে সকল বিদ্যালয় ৮জুন বৃহস্পতিবার বন্ধ ঘোষনা করেন।

কিন্তু উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চরপাড়া মোহাম্মদিয়া তৈয়্যেবিয়া দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষ সেই নিয়মের ব্যতয় ঘটিয়ে বৃহস্পতিবার পরীক্ষা কার্যক্রম চালিয়েছে।

সরেজমিন বেলা ১১টার দিকে গিয়ে দেখা গেছে, মাদ্রাসার প্রতিটি কক্ষে শিক্ষার্থীদের পরীক্ষা কার্যক্রম চলছে। মাদ্রাসার সহসুপার মাও. হাবিবুল্লাহ বলেন, সুপারের নির্দেশে আমরা মাদ্রাসা এসেছি। যথানিয়মে পরীক্ষা নিয়েছি। অভিভাবক ও স্থানীয় লোকজন জানান, প্রচÐ দাবদাহের কারণে সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখলেও মাদ্রাসা সুপার নিজের ক্ষমতা দেখিয়ে নিদের্শ উপেক্ষা করেছেন।

এবিষয়ে মাদ্রাসা সুপার মাও. মোশারফ হোসাইন বলেন, আমি যথাসময়ে পরিপত্র না পাওয়ায় ও মন্ত্রণালয়ের ঘোষনা না জানার কারণে পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মালেক বুলবুল বলেন, সরকারি ঘোষনা উপেক্ষা করা সঠিক হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, সরকারি সিদ্ধান্ত অমান্য করা ঠিক হয়নি। বিষয়টি আমি দেখবো।

Loading

শেয়ার করুন