কচুয়ায় জোরপূর্বক গাছ-গাছালি কেটে ফেলার অভিযোগ

কচুয়া প্রতিনিধি
কচুয়া উপজেলার সেঙ্গুয়া গ্রামে প্রভাব খাটিয়ে এক নিরীহ পরিবারের রোপনকৃত নতুন বাড়িতে শনিবার সকালে ৭২টি আকাশী ও কড়ই গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। সেঙ্গুয়া গ্রামের প্রতিবেশী অলিউল্যাহ ও তার স্ত্রী আনোয়ারা বেগম গংদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এঘটনায় ক্ষতিগ্রস্থ জাহেদ আলীর পুত্র মো. জসীম উদ্দিন বাদী হয়ে একই বাড়ির অলিউল্যাহ, তার স্ত্রী আনোয়ারা বেগম, শাবনুর আক্তারকে অভিযুক্ত করে কচুয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

শনিবার সরেজমিনে উপজেলার সেঙ্গুয়া গ্রামের জাহেদ আলী জানান, আমার পৈর্তৃকসূত্রে বাড়ি সংলগ্ন ১৪ শতংশ ভ‚মিতে পুকুরের চারদিকে মাটি দিয়ে বেড়িবাধ তৈরি করে প্রায় ৬বছর আগে বিভিন্ন জাতের বনজ গাছের চারা রোপন করি। কিন্তু প্রতিপক্ষরা প্রকাশ্যে অন্যায় ভাবে প্রভাব খাটিয়ে আমার জায়গায় রোপনকৃত বিভিন্ন জাতের গাছ কেটে ব্যাপক ক্ষতিসাধন করে। পাশাপাশি বিভিন্নভাবে ভয়ভীতি, হুমকি-ধমকিসহ নানান হয়রানি করে আসছে।

বাদী জসীম উদ্দিন ও তার ভাই মহসিন জানান, অলিউল্যাহ প্রভাব খাটিয়ে আমাদের মূল্যবান গাছ কেটে ফেলে। আমরা তার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি।

কচুয়া থানার ওসি ইব্রাহিম খলিল জানান, গাছ কাটা সংক্রান্ত লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Loading

শেয়ার করুন
Verified by MonsterInsights