কোনো ধর্মের ধর্মীয় চেতনাকে কোনোভাবেই আঘাত করা যাবে না : এসি মিজান

মতলব উত্তর ব্যুরো :
মতলব উত্তরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান (এসি মিজান) ।

তিনি শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যার পর সাদুল্ল্যাপুর ইউনিয়নের সাদুল্ল্যাপুর নমকান্দি শ্রী শ্রী দূর্গা মন্দির ও বাগানবাড়ী ইউনিয়নের বাগানবাড়ী শ্রী শ্রী হরগৌরী শ্মশান শ্রী শ্রী দূর্গা মন্দির, ধনাগোদা রায়েরকান্দি নমসূত্রপাড়া দূর্গা মন্দির, ধনাগোদা রায়ের কান্দি ব্রাহ্মণ পাড়া দূর্গা মন্দির, বরুরকান্দি শ্রীীশ্রী দ‚র্গা মন্দিরের প‚জা মন্ডপ পরিদর্শনে যান।

এ সময় হিন্দু স¤প্রদায়ের লোকজন ভক্তবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন ও আর্থিক সহযোগিতা প্রদান করেন সবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান (এসি মিজান)।

তিনি বলেন, পূজা পালনে যেন কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য মতলব উত্তরের আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের সকল নেতা-কর্মীদের পাহারাদারের ভ‚মিকায় থাকার আহবান জানান।

তিনি বলেন, বাংলাদেশ অসা¤প্রদায়িক চেতনার দেশ। বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে আমরা এক হয়ে পথ চলি। প্রত্যেকের ধর্মকে আমরা সম্মান করি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি সকলের সর্বাত্বক সহযোগিতা কামনা করেন।

এসি মিজান বলেন, অসা¤প্রদায়িক চেতনা ও ধর্মীয় স¤প্রীতির দেশ বাংলাদেশ, প্রত্যেক ধর্মের ধর্মীয় মূল্যবোধ ও স্বাধীনতা রক্ষা করতে হবে। এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সবাই মিলেই বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তরিত করতে হবে। কোনো ধর্মের ধর্মীয় চেতনাকে কোনোভাবেই আঘাত করা যাবে না।

প্রাচীনকাল থেকে এ দেশে সকল ধর্মের মানুষ নির্বিঘেœ তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছেন। আমরা কোন রকম ধর্মীয় গোঁড়ামি বরদাশত করবো না। আইনশৃঙ্খলা বাহিনী পূজা মÐপ তদারকিতে নিয়োজিত রয়েছে।

পূজা মন্ডপ পরিদর্শনকাল মতলব উত্তর পূজা উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল কুমার বাড়ৈ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাজহারুল ইসলাম মিজান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহŸায়ক নুরে আলম মুরাদ, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলী ন‚র বেপারী, বাগানবাড়ি ইউপি সদস্য সেলিম মোল্ল্যা, সাইফুল ইসলাম সুমন, যুবলীগ নেতা সোহেল, লেলিন খান, সেলিম রেজা মোহন, আলম শামসুজ্জামান, ছেংগারচর পৌর যুবলীগ নেতা কাউছার, ছেংগারচর সরকারি কলেজ ছাত্রলীগ নেতা আলভি শাকিল’সহ বিভিন্ন ইউনিয়নের থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন
Verified by MonsterInsights