চুল রং করার নয়া ট্রেন্ড

রিপোর্ট ডেস্ক :

চুল রং করার ট্রেন্ড চলছে বেশ কিছুদিন ধরেই। এখন সঙ্গে যুক্ত হয়েছে নতুন কিছু রং। জেনে নেওয়া যাক চুলে রং করার নতুন কিছু ট্রেন্ড।

রেড অ্যালার্ট

ডেমি লোভাটো বা রিহানার মতো নিয়ন রেড রঙের চুল ক্যারি করতে হয়তো অনেকেই পারবেন না। তবে আরেকটু গাঢ় শেডের লাল বাছতে পারেন। সব চুল লাল করে ফেলতে ভয় লাগলে লাল আর বার্গান্ডি মিশিয়ে হাইলাইট করতে পারেন।

চুলবুলি চেস্টনাট

বাকি সব ট্রেন্ডের তুলনায় এই স্টাইলটা করাতে খুব একটা সাহসের প্রয়োজন পড়বে না। যে কোনও সময় করিয়ে ফেলতে পারবেন। চুলের নীচের অংশ এবং কিছু স্ট্র্যাটেজিক জায়গায় চেস্টনাট রং করাতে পারেন। বাকি চুলটা কালো রাখলে সবচেয়ে ভালো ফুটবে। তবে ডার্ক ব্রাউন বা লাইট ব্রাউনের সঙ্গেও মন্দ দেখাবে না।

হাফ অ্যান্ড হাফ

শুধু শাড়ি নয়, চুলের রঙেও হাফ অ্যান্ড হাফ ট্রেন্ড জনপ্রিয় হয়েছে। সাধারণত মাথার একদিকে হালকা রং করালে অন্য দিকটায় কন্ট্রাস্টিং গাঢ় রং করিয়ে থাকেন। যেমন নিকি মিনাজের ব্লন্ড আর ইলেকট্রিক ব্লু। কিন্তু এতটা বোল্ড স্টেটমেন্ট অপছন্দ হলে কমপ্লিমেন্টিং রঙও করাতে পারেন।

বেগুনি বাসনা

কেটি পেরির মতো গাঢ় বেগুনি রং যদি করিয়ে ফেলতে পারেন, তাহলে কিন্তু কেল্লা ফতে! এজি স্টাইলও হবে, আবার খুব একটা বেমানান বা ‘ওয়াইল্ড’ও লাগবে না। ঘন চুলে গাঢ় বেগুনি রং অনেক সময় কালোর মতোই দেখায়। তাই চট করে কারও চোখে পড়বেন না। তবে সাহস থাকলে আরেকটু হালকা বা নিয়ন পার্পল করতেই পারেন।

পিঙ্ক প্যাশন

বাব্‌ল পিঙ্ক চুল করানোর প্রয়োজন নেই। তবে হালকা গোলাপি আভা মন্দ লাগবে না। রেচেল ম্যাকঅ্যাডাম্‌সের মতো অল্প কিছু চুলে গোলাপি স্ট্রিক্‌স করাতে পারেন। এলোমেলো চুলেও দারুণ দেখাবে। যাদের আন্ডারকাট রয়েছে, তারা শুধু আন্ডারকাটে এই রং করাতে পারেন।

ধূসর ধারণা

এই রংটা ক্যারি করার জন্য শুধু সাহস থাকলেই হবে না। রীতিমতো অ্যাটিটিউড থাকতে হবে। রিহানার মতো ধূসর রঙের হাইলাইট করাতে না পারলে অন্য কোনও রঙের হাইলাইট মিক্স অ্যান্ড ম্যাচ করুন। হেয়ারস্টাইলিস্টের সঙ্গে ভালো করে পরামর্শ করে তবেই এগোবেন।

হিডেন হাইলাইট

দেখছেন একঢাল কালো চুল। হঠাৎ একটা হাফ বান করা হল, আর নীচ থেকে উঁকি মারল রামধনু রঙা হাইলাইটস! বিশেষ পদ্ধতিতে এই হাইলাইট করা হয়। করালে প্রশিক্ষণপ্রাপ্ত অভিজ্ঞ হেয়ারস্টাইলিস্টের কাছেই যাবেন। অন্যগুলোর চেয়ে এই স্টাইলটা করানোর একটা সুবিধে আছে। রোজকার জীবনে সাধারণ সাজ আর পার্টি কিংবা বিশেষ অনুষ্ঠানে অন্য রূপ!

রোজ গোল্ড

আইফোন থেকে হেয়ার কালার, সবেতেই এই শেড বেজায় জনপ্রিয়। বিশেষ করে কাইলি জেনার রোজ গোল্ড গ্লোবাল কালার করানোর পর এই রঙের হাইলাইটের চাহিদা সকলের মধ্যেই বেড়ে গিয়েছে। এমনিতে রংটা বেশ মিষ্টি। কিন্তু আপনার চুলের প্রাকৃতিক রং কুচকুচে কালো হলে, এটা মেনটেন করা বেশ কঠিন। কিছুদিন অন্তরই কালো চুল গোড়ার দিকে উঁকি মারবে।

ওয়ান ইঞ্চ ডিপ

চুলের নীচের দিকে ঠিক এক ইঞ্চি অংশে অন্য রঙের হাইলাইট। এটা একেক রকম হেয়ারস্টাইলে একেক রকম লাগে। যেমন ড্রিউ ব্যারিমোরের বব কাটে এক রকম দেখাচ্ছে। আবার কারুর লেয়ার কাট করা থাকলে আরেকটু অন্য রকম দেখায় স্টাইলটা। হেয়ার কালার নিয়ে এক্সপেরিমেন্ট শুরু করলে এটা দিয়ে করতে পারেন।

Loading

শেয়ার করুন

Leave a Reply