কচুয়ায় ১৫ দিনের ছুটি নিয়ে ১০ দিন অনুপস্থিত এক স্কুল শিক্ষক

কচুয়া প্রতিনিধি :
চাঁদপুরের কচুয়া উপজেলার ৮১নং তালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ইউনিয়ন শিক্ষক নেতা মো. আব্দুল কাদের ১৫দিনের ছুটি নিয়ে নিধারিত ছুটির চেয়ে ১০ দিন ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। এতে করে ওই বিদ্যালয়ে শিক্ষক অনুপস্থিত থাকায় পাঠদানে ব্যাহত হচ্ছে বলে স্থানীয় অভিভাবকরা জানান।

জানা গেছে, ৮১নং তালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল কাদের গত ৬ অক্টোবর উপজেলা সহকারী শিক্ষা অফিসার সুভাস চন্দ্র দাসের কাছে ১৫দিনের ছুটির আবেদন জমা দেন। পরবর্তীতে তিনি ১৫দিনের ছুটি মঞ্জুর করে নিয়মতান্ত্রিক ২০ অক্টোবর ছুটির সময় শেষ হলেও মঙ্গলবার (৩১ অক্টোবর) পর্যন্ত বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। অভিযোগ রয়েছে শিক্ষক আব্দুল কাদের বিভিন্ন সময় স্কুল ফাকি দিয়ে আবার কখনো কখনো স্কুলে গিয়ে নির্ধারিত সময় শেষ না করেই স্কুল থেকে চলে এসে কচুয়া বিশ^রোড এলাকায় এমএলএল (মার্কেটিং) ব্যবসায় সময় ব্যায় করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহিউদ্দিন মিলন জানান, বিদ্যালয়ে ১৫০জন শিক্ষার্থী রয়েছে। মোট ৭জন শিক্ষকের মধ্যে মো. আব্দুল কাদের ১৫দিনের ছুটি নিয়েছেন। তবে ১৫দিন অতিবাহিত হয়ে আরো ১০দিন অনুপস্থিতির বিষয়ে কোনো ছুটি নেই বলেও জানান তিনি। এদিকে আব্দুল কাদের ওই বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল।

কচুয়া  উপজেলা সহকারী শিক্ষা অফিসার সুভাস চন্দ্র দাস জানান, সহকারী শিক্ষক মো. আব্দল কাদের ১৫দিনের ছুটি নিয়েছেন। এর বাইরে যতদিন অনুপস্থিত থাকবেন সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবেন এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Loading

শেয়ার করুন