জাতীয় শোক দিবস উপলক্ষে ছেংগারচরে আলোচনাসভা ও দোয়া

মতলব উত্তর প্রতিনিধি :

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মতলব উত্তরের ছেংগারচর পৌরসভায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক আলহাজ্ব ড. শামসুল আলম।

ছেংগারচর পৌরসভার উদ্যােগে আয়োজিত ১২ আগস্ট শনিবার দুপুরে ছেংগারচর পৌর অডিটরিয়ামে ছেংগারচর পৌরসভার নবনির্বাচিত মেয়র আলহাজ্ব আরিফ উল্যাহ সরকারের সভাপতিত্বে এবং পৌর কাউন্সিলর শাজাহান মোল্লার সঞ্চারনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত)আল এমরান খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক আইয়ুব আলী গাজী, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম মাস্টার, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্যাহ দর্জি,উপজেলা ছাত্রলীগের যুগ্মআহবায়ক নুরুন্নবী, ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি রাজিব মিয়া।

এসময় পরিকল্পনা প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন, বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য তাঁর জীবনের অর্ধেক সময় কারাভোগ করেছেন। তিনি সব সময় সাধারণ মানুষের কথা চিন্তা করতেন। তিনি ছিলেন বাঙালি জাতি তথা বিশ্বের অবিসংবাদিত নেতা।

প্রতি মন্ত্রী বলেন, মানুষের মৌলিক অধিকার–খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিতকরণের মাধ্যমে মানুষের অভাব- অনটন, দারিদ্র্য ও বেকারত্ব দূরীকরণ এবং উন্নত জীবনের লক্ষ্যে বঙ্গবন্ধু ছিলেন বদ্ধপরিকর ও অগ্রগামী ব্যক্তিত্ব। তিনি একটি ধ্বংসস্তূপ থেকে প্রত্যেকটি সেক্টরের উন্নয়ন সাধনের মাধ্যমে বাংলাদেশকে একটি ফুল বাগানে রূপান্তর করতে চেয়েছিলেন। জীবনের পুরোটা সময় এদশের মানুষের মঙ্গলের জন্য ব্যয় করা বঙ্গবন্ধু চেয়েছিলেন ‘সোনার বাংলা’ গড়তে।

বিশেষ অতিথি নুরুল আমিন রুহুল এমপি তার বক্তব্যে বলেন, আজ বঙ্গবন্ধু নেই। কিন্তু তাঁর আদর্শ ও স্বপ্ন বেঁচে আছে। বাংলাদেশ থেমে নেই, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে তাঁরই দেখানো পথে উন্নয়নের পথে অদম্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ ও লালন করে দেশকে ২০৪১সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠার জন্য তিনি তরুণ ও যুব সমাজের প্রতি আহবান জানান

Loading

শেয়ার করুন