দেশ ও জাতির স্বার্থে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিতে সমর্থন করুন : এসি মিজান

সফিকুল ইসলাম রানা :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিন) আসন থেকে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী ও মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান (এসি মিজান) বলেছেন, দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিতে সমর্থন করুন। মুক্তিযোদ্ধাদের জীবন উৎসর্গের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীন বাংলাদেশ। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করা আমাদের নৈতিক দায়িত্ব। আজ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত থেকে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। নানামুখী উন্নয়ন কর্মকা- পরিচালনা করে সরকার দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই এ সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।
মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়নের সানকিভাঙ্গা গ্রামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমানের আয়োজনে সরকারের উন্নয়ন প্রচারণা ও বীর মুক্তিযোদ্ধা সমাবেশে তিনি এ কথা বলেন।

চাঁদপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ণ প্রত্যাশী, মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান (এসি মিজান) বলেছেন, আগামী নির্বাচন সামনে রেখে বিএনপি-জামায়াতের অপশক্তি মোকাবেলা করতে এখনো রাজপথে আছি। আগামী নির্বাচনে এই আসন শেখ হাসিনার আসন, নৌকার আসন। এ বিজয় কেউ ঠেকাতে পারবে না।

দেশ ও জনগণের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনাকে আবারও রাষ্ট্রক্ষমতায় আনতে হবে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় এসে দেশকে জঙ্গি, সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত করে বিশ্বে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। মধ্যম আয়ের দেশে থেকে উন্নত রাষ্ট্রের কাতারে নিয়ে যেতে প্রধানমন্ত্রী দিনরাত নিরলসভাবে কাজ করে চলছেন।

তিনি আরও বলেন, আমাদের যুব সমাজকে মুক্তিযুদ্ধ কি, বঙ্গবন্ধু কি, মুক্তিযোদ্ধাদের জীবনের ইতিহাস কি, কীভাবে যুদ্ধ করেছে এ দেশের মুক্তিযোদ্ধারা তাদেরকে জানাতে হবে। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের সুনাগরিক করে দেশ সেবা আত্মনিযোগ করতে হবে। তিনি আরও বলেন, বীর মুক্তিযোদ্ধাদের জন্য চিকিৎসা ভাতা সহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে। যে সমস্ত বীর মুক্তিযোদ্ধাদের আবাসনের ব্যবস্থা নেই তাদের জন্য বীর মুক্তিযোদ্ধা নিবাস নির্মান করে দেয়া হচ্ছে। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরি হয়েছে তেমনি ৭১’ এ যারা স্বাধীনতায় বিরোধীতা করেছিল সেসব রাজাকারদের তালিকা তৈরী করতে হবে এবং মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে বধ্যভূমিগুলো চিহ্নিত করে সংস্কারের ব্যবস্থা করতে হবে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও যোগাযোগ ব্যবস্থাসহ প্রতিটি সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে। এদেশের মানুষ উন্নয়নের সুফল পাওয়ায় তাদের জীবন মান উন্নয়ন হয়েছে।

ফরাজীকান্দি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নানের সভাপতিত্বে ও ছেংগারচর পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল ছাত্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল হক সরকার, আব্দুস শুক্কুর মৃধা, নাছির উদ্দিন খান, সৈয়দ আহমেদ বুলবুলসহ বীর মুক্তিযোদ্ধাগণ।
উক্ত বীর মুক্তিযোদ্ধা সমাবেশে দেড় শতাধিক বীর মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন।

Loading

শেয়ার করুন