বাবার সম্পত্তি থেকে মা ও দুই ভাইকে বঞ্চিত করলেন বড় ভাই

স্টাফ রিপোর্টার : মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় আদুরভিটি গ্রামের মৃত মহারাজ বাড়ৈ বড় ছেলে সুকুমল চন্দ্র বাড়ৈ বাবার প্রত্যেক সম্পত্তি থেকে মাও দুই ভাইকে বঞ্চিত করলেন বলে একটি অভিযোগ পাওয়া গেছে।

গত ২১ বৎসর চলে আমার পিতা আমাদের ৩ ভাই ৫ বোন ওয়ারিশ রাখিয়া মৃত্যু বরন করেন। আমার বাবার মৃত্যুর পর থেকেই আমার বড় ভাই সুকুমাল বাড়ৈ আমার বাবার ব্যবসার সকল টাকা পয়সাও জায়গা জমি দেখাশুনা করে আসছে। পরবর্তীতে বাবার বাজারের ভিটা ও ব্যবসার নগদ অর্থ সহ সবকিছু নিজ আয়েত্বে নিয়ে আমাদের মাও দুই ভাইকে সু-কৌশলে বঞ্চিত করে এবং বহুদিন যাবত তিনি একা ভোগ করে আসছে। বাজারের পিতার ভিটিতে দোকানের পূর্বাংশে নিজেই ব্যবসা করেন এবং বাকী অংশ অগ্রিম ভাড়া নিয়ে ভাড়া টিয়ার নিকট হইতে প্রতি মাসে তিনি ভাড়া বুক করছেন। আমাদেরকে বাজারের দোকান ঘরের কোন অংশে সুযোগ সুবিধা দিচ্ছেনা।

অপরদিকে নীজ বসত ভিটিও অধিকাংশ জমি ভোগদখলে রাখিয়া একাংশে ঘর বাড়ী তৈরী করিয়া ভাড়া দিয়া ও অন্যান্য সুযোগ সুবিধা গ্রহন করিয়া আসছে। বহুদিন পূর্ব হইতে বাজারের ভিটিও বসত বাড়ীর প্রাপ্য অংশ পরিমাণ করিয়া আমাদেরকে বুঝিয়ে দেওয়ার জন্য তাহাকে অনুরোধ করিয়া আসছি। কিন্তু এই ব্যাপারে তিনি আমাদেরকে কোন তোয়াক্কা না করিয়া অগ্রাশদীক কথা বলিয়া আসিতেছে। এছাড়াও তিনি অনেক সময় প্রকাশ্য ভূমকি ধমকি নিয়া বলে যে তোরা জায়গা জমির মালিক না। গত ২জানুয়ারি আমাদের বাড়ির বেশির ভাগ অংশ নিয়ে তিনি দেয়ালের প্রাথমিক কাজ শুরু করিলে, আমার বিদ্য মা তাকে আমাদের দুই ভাই এর জায়গার পরিমাপ করিয়া আমাদেরকে বুঝিয়ে দিতে বলিলে এবং আপাতত জায়গা পরিমাপ না করে ইমারত নির্মান করিতে বাধা নিষেধ করে। আমার বড় ভাই সুকুমল বাড়ৈ মাকে ও আমাকে অকথ্য ভাষায় গালমন্দ করে।

এক পর্যায় লাঠি সোটা ছেনা নিয়া আমাদের কে মারধর ও খুন জখম করার জন্য দাওয়া করে। আমরা প্রানের ভয়ে ডাক চিৎকার করিলে আমাদের ডাক চিৎকার শুনে আশেপাশের লোকজন আগাইয়া আসে। উপস্থিত লোকজনদের সম্মুখেই প্রকাশ্য হুমকি দিয়া বলে যে, আমি সুকুমল বেঁচে থাকতে বাবার সম্পত্তি থেকে এক ইঞ্চিও তোদেরকে দেব না। যদি জায়গা জমি ও দোকানের মালিকত্ব ভাগ চাই, আমাদের নামে হয়রানী মূলক মিথ্যা মামলা দিবে এবং প্রানে মেরে ফেলার হুমকি প্রদান করে।

প্রকাশিত :  মঙ্গল বার,  ২২  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন