‘মতলবের মাটি ও মানুষ’ শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণ ও বিতরণ

সফিকুল ইসলাম রানা :

বেশি বেশি বৃক্ষরোপণ করার আহ্বানে ‘মতলবের মাটি ও মানুষ’ ফেইসবুক পেইজ এর উদ্যোগে মতলব উত্তর উপজেলায় শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

সোমবার (১৪ আগস্ট) সকালে উপজেলার দক্ষিণ ব্যাসদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) আশরাফুল হাসান।

‘মতলবের মাটি ও মানুষ’ ফেইসবুক পেইজ এর প্রতিষ্ঠাতা মোঃ শামীম খানের সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শামসুজ্জামান ডলার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আল এমরান খান, ছেংগারচর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান বেপারী, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হারিছ খান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আকলিমা বেগম।

উদ্বোধনী অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ইউএনও আশরাফুল হাসান বলেন, পরিবেশের সব ধরনের দূষণ যেন জীবনযাপনের নিত্যদিনের অনুষঙ্গ হয়ে উঠেছে। দূষণমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে সকলকে বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে।

ইউএনও আরো বলেন, মতলবের মাটি ও মানুষ এর পক্ষ থেকে এ বছর সকলকে কমপক্ষে একটি বনজ, একটি ফলদ ও একটি ভেষজ চারা রোপণ ও কমপক্ষে দুটি চারা বিতরণের আহ্বান জানাচ্ছি। শিক্ষার্থীদের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে গাছ লাগানোর পরামর্শ থাকবে। সাথে সাথে বাসার ছাদেও বৃক্ষরোপণ করা দরকার। প্রয়োজনেমতলবের মাটি ও মানুষ এই ব্যাপারে সার্বিক সহযোগিতা করবে, ইনশাআল্লাহ। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে রক্ষা করা আমাদের কর্তব্য। বাংলাদেশ যাতে আরো সুন্দর, সবুজ ও উন্নত হয় সেজন্য সকলকে ব্যাপক হারে বৃক্ষরোপণ করতে হবে।

Loading

শেয়ার করুন