মতলব উত্তরে ফায়ার স্টেশনের উদ্বোধন আজ

সফিকুল ইসলাম রানা :

মতলব উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন আজ শনিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। ২০২০ সালের ১৫ ডিসেম্বর মতলব উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উদ্বোধন উপলক্ষে ফায়ার স্টেশন চত্বরে চলছে সাজসজ্জার কাজ। ব্যস্ত সময় পার করছেন কর্মকর্তা-কর্মচারীরা।

ফায়ার স্টেশন সূত্রে জানা যায়, দেশের গুরুত্বপূর্ণ উপজেলা/স্থানে ১৫৬টি (সংশোধিত ১৪৩টি) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের আওতায় গণপূর্ত অধিদপ্তর (চাঁদপুর গণপূর্ত বিভাগ) কাজটি বাস্তবায়ন করে। উপজেলার গজরাতে ‘বি’ শ্রেণির ফায়ার স্টেশনের কাজ শুরু হয় ২০২০ সালের ৩০ ডিসেম্বর। কাজ শেষ হয় ২০২২ সালের ২৮ ফেব্রুযারী। ষ্টেশন হস্তান্তর গ্রহন করা হয় ২০২২ সালের ৪ জুলাই। নির্মাণ ব্যয় হয়েছে ৩ কোটি ২৬ লাখ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান- মেসার্স এম. ডব্লিউ. এইচ. এন্টাপ্রাইজ। মঞ্জুরীকৃত জনবল- ২৪জন।

মতলব উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর ওয়ার হাউজ ইন্সপেক্টর মো. জাকির হোসেন জানান, উদ্বোধনের জন্য সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। ফায়ার স্টেশনের সকল সরঞ্জামাদি স্টেশনে পেঁৗঁছেছে। জনবলও নিয়োগ দেয়া হয়েছে। ইতিমধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কার্যক্রম শুরু হয়েছে।

Loading

শেয়ার করুন