শাহরাস্তিতে বিক্রি হওয়া নবজাতককে মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ চাঁদপুরের শাহরাস্তিতে আর্থিক স্বচ্ছলতার আশায় বিক্রি করে দেয়া নবজাতক উদ্ধারের পর তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। মঙ্গলবার (১১ জুন) দুপুরে শাহরাস্তি থানার সার্ভিস ডেলিভারি কক্ষে প্রেস ব্রিফিং শেষে ওই নবজাতককে হস্তান্তর করা হয়েছে।

থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৬ জুন) উপজেলার মেহার দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ দেবকরা গ্রামের আবু নাসিরের স্ত্রী জান্নাতুল ফেরদাউস উপজেলার একটি বেসরকারি হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ১ টি পুত্র সন্তান প্রসব করেন। পর পর ২ কন্যা সন্তান প্রসবের পর ৩য় টি কন্যা সন্তান হবে ধরে নিয়ে আর্থিক দৈন্যতা দূর করতে প্রসবের পূর্বেই নবজাতককে একটি নিঃসন্তান দম্পত্তির কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নেন শিশুটির পিতা। সিদ্ধান্তমতে প্রসবের সাথে নবজাতককে ওই নিঃসন্তান দম্পত্তির কাছে হস্তান্তর করা হয়।

গত সোমবার দুপুরে জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে বিষয়টি অবগত হয়ে পুলিশ শিশুটিকে উদ্ধারের কার্যক্রম শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তায় রাতেই চাঁদপুর সদর থানার বিষ্ণুদী ব্যাংক কলোনি এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে।

শিশুটির মা জান্নাতুল ফেরদাউস জানান, সন্তান বিক্রির সিদ্ধান্তটি ভুল ছিলো। আমার সন্তানকে আমার কোলে ফিরিয়ে দেয়ায় পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রেস ব্রিফিংয়ে শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন জানান, স্পর্শ কাতর বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মানবিক বিবেচনায় উদ্ধারকৃত নবজাতককে তার মায়ের কোলে তুলে দেওয়া হয়েছে।

কচুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রেজোয়ান সাঈদ জিকো বলেন, পরপর দুটি কন্যা সন্তান হওয়ায় পর গর্ভের তৃতীয় সন্তানটিও কন্যা সন্তান হবে এমনটা ভেবে এক নিঃসন্তান দম্পত্তির কাছে তৃতীয় সন্তান ভূমিষ্ট হওয়ার পর বিক্রি করে দেয় বাবা-মা, পরবর্তীতে শাহরাস্তি থানা পুলিশের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

প্রকাশিত : মঙ্গল বার,  ১১  জুন ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন