চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধে গণস্বাক্ষর অভিযান শুরু

ফরিদগঞ্জ প্রতিনিধি : গত ১৯ বছর ধরে টোল আদায় হওয়া চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবীতে ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে গণস্বাক্ষর অভিযান শুরু করেছে শ্রমিক জনতা ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

শনিবার (১৩ জুলাই) সকালে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ৭দিনব্যাপি গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধন কালে বক্তব্য রাখেন মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি হানিফ কাজী, পৌর সভাপতি কাউছার কাজী, সাবেক ছাত্র লীগ নেতা সাইফুল ইসলাম, গাড়ী চালক আনেয়ার, মোস্তফা, ইসমাইল প্রমুখ।

এসময় তারা বলেন, চাঁদপুর সেতুর নির্মাণ খরচ বহু আগেই উঠে গেলেও ফরিদগঞ্জসহ চাঁদপুরের দক্ষিনাঞ্চল, পাশ^বর্তী উপজেলা রায়পুর ও রামগঞ্জ উপজেলা লক্ষ লক্ষ মানুষ এই সেতুর টোলের বৈষম্যের শিকার। আমরা এর থেকে পরিত্রাণ চাই। তাই আমাদের ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আজ থেকে গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে। আগামী এক সপ্তাহে সর্বোচ্চ সংখ্যক গণস্বাক্ষর নিয়ে এই সেতুর টোল বন্ধের দাবীতে কর্তৃপক্ষের কাছে আবেদন করবো।

উল্লেখ্য, চাঁদপুর-লক্ষ¥ীপুর আঞ্চলিক মহাসড়কের ডাকাতিয়া নদীর উপর গাছতলা নামক এলাকায় ২৪৮ মিটার দৈর্ঘ্যরে চাঁদপুর সেতুটি ১৮ কোটি ১২ লাখ টাকা ব্যয়ে নির্মাণ শেষে ২০০৫ সাল যান চলাচল শুরু হয। তখন থেকেই নিয়মিত টোল আদায় চলছে। সর্বশেষ চাঁদপুর সওজ কর্তৃপক্ষ (০২/নিঃপ্রঃ/চাঁসবি/চাঁসে/২০২৩-২৪) স্মারকমূলে ভ্যাটসহ মোট ৯ কোটি ১৫ লক্ষ টাকা চুক্তিতে আগামী তিন বছরের জন্য সেতুর টোল আদায়ের জন্য ইজারা দেয়া হয় এম আই ট্রেডিংকে। এতদিন মোটর সাইকেল থেকে টোল আদায় না হলেও গত ২ জুলাই থেকে নতুন করে এই মোটর সাইকেল থেকে টোল আদায় শুরু হলে হঠাৎ করেই ক্ষুব্ধ হয়ে উঠে মানুষ।

জনতা বিক্ষুব্ধ জনতা একত্রিত হওয়ার একপর্যায়ে চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবিরের মৌখিক নির্দেশে মোটর সাইকেল থেকে টোল আদায় বন্ধ হয়। ৬ জুলাই শনিবার সকালে টোল আদায় বন্ধের দাবীতে চাঁদপুর-লক্ষ¥ীপুর আঞ্চলিক মহাসড়কের চাঁদপুর সেতুর অদুরে টোলঘরের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সহ¯্রাধিক মানুষ। রোববার(৭ জুলাই) সেতুর টোল বন্ধে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে।

প্রকাশিত : শনি বার, ১৩ জুলাই ২০২৪


স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

পাইলস ফিস্টুলা রোগের কারণ ও প্রতিকার

Loading

শেয়ার করুন