ছেংগারচর বাজারে জমি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ

সফিকুল ইসলাম রানা : মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারে জমি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মোহাম্মদ আলীর বিরুদ্ধে। ছেংগারচর পৌরসভার বালুচর গ্রামের ফরাজী বাড়ির মানিক ফরাজী গংদের পৈত্রিক সম্পত্তির অংশ থেকে ৭ শতাংশ জমি ক্রয় করেন মোহাম্মদ আলী।

তিনি ৭ শতাংশ ক্রয় করে প্রায় ২৫ শতাংশ জোরপূর্বক দখল করে সেমি পাকা মার্কেট নির্মাণ করার চেষ্টা করে। এ নিয়ে একাধিকবার স্থানীয় পর্যায়ে শালিস হলেও কোন সুরাহা হয়নি। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মোহাম্মদ আলী ছেংগারচর পৌরসভার কলাকান্দা গ্রামের বাসিন্দা। তিনি চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক।

মানিক ফরাজী বলেন, এ জমি আমার পৈত্রিক সম্পত্তি। মোহাম্মদ আলী মাস্টার ৭শতাংশ ভূমি ক্রয় করে অতিরিক্ত জমি দখল করে রেখেছেন। একাধিকবার সালিশ দরবার হলেও কোন সুরাহায় আসেনি মোহাম্মদ আলী মাস্টার।

অভিযুক্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মোহাম্মদ আলী বলেন, আমি জমি ক্রয় করে ভোগদখলে রয়েছি। তবে এ জমি নিয়ে বিরোধ চলছে। স্থানীয় পর্যায়ে সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন