নেতার পরিবর্তন হলে হবে না, নীতির পরিবর্তন হতে হবে : মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম

সফিকুল ইসলাম রানা : অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিনিয়র নায়েবে আমির (শায়খে চরমোনাই) মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেন, যে সকল জায়গায় সংস্কার করার জন্য প্রতিনিধি নিয়োগ করেছেন, প্রত্যেকটি সংস্কারের মধ্যে এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের প্রতিনিধি থাকতে হবে। সংবিধান সংশোধনের জন্য প্রথমে যার নাম এসছে তাকে পরিবর্তন করে যাকে দিয়েছেন তিনি আমেরিকাতে থাকেন। তিনি আমেরিকার কালচারে বড় হয়েছেন। তাই এ কমিটির মধ্যে এদেশের জ্ঞানি আলেমদের না রেখে সংবিধান সংশোধন করলে আবার ভুল করা হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ছাত্র-জনতার গণবিপ্লবে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেপ্তার, অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদের নির্বাচনে অযোগ্য ঘোষনা করা, সংখ্যানুপাতিক পদ্ধিতিতে জাতীয় সংসদ নির্বাচন, ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির লক্ষ্যে ইসলামী সমাজভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলা শাখার উদ্যোগে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে গণ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগামী জাতীয় সংসদে পিআর (সংখ্যানুপাতিক হারে) পদ্ধতিতে প্রতিনিধি নির্বাচনের দাবি করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিনিয়র নায়েবে আমির (শায়খে চরমোনাই) মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম। তিনি বলেছেন, আমরা মার্কায় নির্বাচন চাই। কোনো ব্যক্তিকে নির্বাচনে চাই না। তাহলে গ্যাঞ্জাম ও গুন্ডামি থাকবে না।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেন, নেতার পরিবর্তন হয়েছে। নীতি আদর্শের পরিবর্তন হয়নি। শুধু নেতার পরিবর্তন হলে হবে না। নীতির পরিবর্তন হতে হবে। তাই আল্লাহকে যারা ভয় করে, যারা হারাম খাবে না, লুট করবে না, এমন মানুষকে যতদিন ক্ষমতায় না বসাবেন, ততদিন আন্দোলন সংগ্রাম করে রক্ত দিবেন কিন্তু শান্তি পাবেন না। আগামী নির্বাচন হতে হবে সংখ্যানুপাতিক হারে। কোন ব্যক্তি নয়, মার্কা দেখে ভোট দিবেন। যে মার্কার প্রার্থী যত পার্সেন্ট ভোট পাবে, সে হারে সংসদে যাবে। পুঁজিবাদী অর্থনীতি ধনিকে ধনি বানায় আর গরীবকে গরিব বানায়। ইসলামী অর্থনীতি গরিবকে ধনি বানায়। তাই পুঁজিবাদী অর্থনীতি বন্ধ করতে হবে।

ফয়জুল করিম বলেন, দেশের মানুষ বিগত ৫৩ বছরে বিভিন্নভাবে অধিকার বঞ্চিত হয়েছে। শোষণ ও বঞ্চনার শিকার হয়ে আসছে। শাসক গোষ্ঠী কখনো সোনার বাংলা, কখনো নতুন বাংলা, কখনো ডিজিটাল বাংলা বলে জাতিকে ধোকা দিয়েছে। সবকিছু পিছনে ফেলে ইসলামের আলোকে একটি উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামের সৌন্দর্য জাতির সামনে তুলে ধরতে চাই। ছাত্র-জনতার বিপ্লবে অর্জিত নতুন এ স্বাধীন দেশে ঘুরে ফিরে কোনো মাফিয়াতন্ত্র, দখলদারিত্ব ও চাঁদাবাজদেরকে আমরা ক্ষমতায় আনতে চাই না। বিগত বছরের জঞ্জাল পরিস্কার করে জনগণের চাহিদার আলোকে উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলার সভাপতি মুহাম্মাদ হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডালিম চৌধুরী এবং সদস্য মাওলানা আতাউল্লাহ মহসিন এর যৌথ সঞ্চালনায় গণ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুফতি মনসুর আহমদ সাকি।

আরো বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক কে এম ইয়াসিন রাশেদ সানি, ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলা শাখার প্রধান উপদেষ্টা মুফতি মুখতার হোসাইন সিদ্দিকী, সহ-সভাপতি মাওলানা মাকসুদুর রহমান, জাতীয় ওলামা মাশায়েক আইমা পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহজাহান আল হাবিবী, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার প্রচার ও দায়রা বিষয়ক সম্পাদক মাওলানা হেলাল আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলা শাখার সদস্য আলহাজ্ব আহমদ উল্লাহ মিয়াজী, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলা শাখার সভাপতি মো. আক্তার হোসেন মিয়াজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব দক্ষিণ উপজেলা শাখার সভাপতি মাওলানা আনছার আহমাদ, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ছেংগারচর পৌর শাখার সভাপতি মো. আলমগীর হোসেন বেপারী, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলা শাখার সভাপতি মাহফুজ হাসান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ছেংগারচর পৌর শাখার সভাপতি গাজী ইমদাদুল হক মানিক প্রমুখ।

শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায় কি?

Loading

শেয়ার করুন