নৈরাজ্যের প্রতিবাদে ফরিদগঞ্জের গোয়ালভাওর বাজারে ব্যবসায়ীদের লাঠি মিছিল ও সমাবেশ

ফরিদগঞ্জ প্রতিনিধি :  চলমান অস্তিরতার সুযোগে সন্ত্রাসীদের নৈরাঝ্যের প্রতিবাদে এবং ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিতে লাঠি মিছিল করেছে ফরিদগঞ্জের গোয়ালভাওর বাজারের ব্যবসায়ীরা। ৮ আগস্ট, ২০২৪ খ্রি. (শনিবার) বিকালে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নে এই লাঠি মিছিল ও সমাবেশ হয়েছে।

জানা গেছে, গণঅভ্যুথান সরকারে পতনের পর ফরিদগঞ্জের গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের গোয়ালভাওর বাজারে কিছু সন্ত্রাসী নৈরাজ্য সৃষ্টি করে। তারা কিছু ব্যবসায়ীকে ব্যবসা প্রতিষ্ঠান পরিচলনা করতে বিঘœ সৃষ্টি করে। সর্বশেষ শুক্রবার রাাতে সন্ত্রাসী হামলার শিকার হয় বাজারের কয়েজন ব্যবাসায়ী। এর প্রতিবাদে শনিবার বিকালে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা লাঠি নিয়ে বাজারে বিক্ষোভ মিছিল করে। মিছিলটি বাজারের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে জিএফসি মার্কেটের সামনে বিক্ষোভ সমাবেশ করে ব্যবসায়ীরা।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ব্যবসায়ী কমিটির সভাপতি আলী হোসেন মিজি, ব্যবসায়ী নেতা মঞ্জিল হোসেন ও মো: আলী, সোহেল বেপারী। তারা অভিযোগ করেন, নৈরাজ্যবাদীরা বাজারের ব্যবসায়ীদের স্বার্থ ক্ষুন্ন করছে। তাই তারা একত্রিত হয়েছেন। বাজারের নিরাপত্তা নিশ্চিতে তারা এখন দলমত নির্বিশেষে একত্রে কাজ করবেন। চুরি ডাকাতি রোধে পাহারার ব্যবস্থা করবেন।

তারা বলেন, গোয়ালভাওর বাজারে শতশত ব্যবসায়ী দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করছে। আমরা কিছু নৈরাজ্যবাদীদের জন্য কোন ভাবেই এই সুরাম ক্ষুন্ন হতে দিতে পারি না। যে যেই দল করুক না কেন, এই বাজারে সকলের পরিচয় ব্যবসায়ী। ইতিমধ্যেই জাতীয়তাবাদী দল বিএনপি থেকেও গোয়ালভাওর বাজারের কোন ব্যবসায়ী যাতে লাঞ্ছনার শিকার না হন, তার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার জন্য বলেছেন। দলের পক্ষ থেকেও ব্যবস্থা নেয়া হচ্ছে। কিন্তু এতকিছুর পরও কিছু দুষ্কৃতকারী নিজেদের ব্যক্তিগত বিরোধকে পুঁিজ করে বাজারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার পায়ঁতারা করছে। আমরা ব্যবসায়ীরা আর এসব হতে দিবো না। এখন থেকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করবো। এছাড়া বাজারের রাত্রিকালিন পাহারার জন্য ব্যবাসায়ীরা নিজেদের উদ্যোগে বড়িত পাহারার ব্যবস্থা করেছে।

শনিবার, ১০ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন