প্রতিহিংসা নয়, ভালোবাসায় নতুন বাংলাদেশ গড়তে হবে : খালেদা জিয়া

নিউজ ডেস্ক :  বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, ধ্বংস নয়, প্রতিহিংসা নয়, ভালোবাসায় নতুন বাংলাদেশ গড়ে তুলতে হবে। আজ বুধবার (৭ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনের জনসভায় এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান।

বিএনপি চেয়ারপারসন বলেন, ছাত্র-তরুণদের সংগ্রামে আমাদের নতুন বিজয় এসেছে। এবার সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করতে হবে। ছাত্র-তরুণরাই আমাদের ভবিষ্যৎ। তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। আসুন ছাত্র-তরুণদের হাত শক্তিশালী করি। ধ্বংস নয়, শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

‘বিএনপির নামে কেউ অপরাধ করলে আইনের হাতে সোপর্দ করুন’

শেখ হাসিনা সরকার পতনের পরা দেশে উদ্ভুত পরিস্থিতিতে সবাইকে বিদ্বেষপূর্ণ আচারণ না করে মানবিক আচারণ করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া। তিনি বলেন, হিংসা, বিদ্বেষ ও প্রতিহিংসা নয়, সবাই দায়িত্বশীলতা ও মানবাধিকারের দৃষ্টান্ত স্থাপন করেন।

বিচারের ভার নিজ হাতে তুলে না নেওয়ার আহ্বান জানিয়ে তারেক রহমান বলেছেন, কেউ দয়া করে নিজের হাতে আইন তুলে নেবেন না। বিএনপির নাম ব্যবহার করে অপরাধ করতে চাইলে তাকে ধরে আইনের হাতে সোপর্দ করুন।

আজ বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির সমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তারেক রহমান এসব কথা বলেন।

ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করাতে দেশবাসীকে ঢাল হিসেবে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের ভূখণ্ডে যে যে ধর্মে বিশ্বাস করুন, তাদের নিরাপত্তা দিতে হবে। আমাদের বিশ্বের সঙ্গে তাল দিয়ে এগিয়ে যেতে হবে। জ্ঞানভিত্তিক রাষ্ট্র সমাজ বিনির্মাণের লক্ষ্যে মেধার সর্বোচ্চ মূল্যায়ন করতে হবে।

বুধবার, ০৭ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন