ফরিদগঞ্জের কেরোয়ায় ছয়বাড়ি ঐক্য ও উন্নয়ন কমিটির ঈদ পুনর্মিলনি

ফরিদগঞ্জ প্রতিনিধি: চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর এলাকার উত্তর কেরোয়ায় ছয় বাড়ির ঐক্য ও উন্নয়ণ কল্পে গড়ে উঠা সেবা মূলক সংগঠনের (কমিটির) উদ্যোগে ঈদ পুর্নমিলনী অনুষ্ঠান শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

সংশ্লিষ্ট এলাকার ঐক্য দির্ঘ কয়েক শত বছরের এ ঐক্যকে প্রাতিষ্ঠানিক ভাবে রূপ দিতে কমিটি গঠন করা হয়েছে সম্প্রতি।ভৌগলিকভাবে এ ছয় বাড়ি একটি অবস্থানে থাকায় সুদির্ঘকাল থেকে মিলেমিশে চলে আসছে। এ সংগঠনের উদ্দেশ্য হচ্ছে , এলাকার সকলকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, এলাকার রাস্তাগুলোর উন্নয়ন,এলাকার মানুষের বিরোধ গুলো সমাধানে সর্বাত্তক প্রচেষ্টা চালানো। যার বিনিময়ে মৃত্যুর পর পরপারে আল্লাহর সন্তোষ্টি অর্জন করে শান্তিতে থাকার প্রত্যাশা। বুধবার বিকেলের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠান সংশ্লিষ্ট কমিটির সভাপতি সাবেক কাউন্সেলন মোঃ শাহ জালালের সভাপতিত্বে ও তরুণ প্রজন্ম মোঃ ফাহাদের সঞ্চালনায় পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন, হাফেজ মোঃ জায়েদ বিন রেদওয়ান, ইসলামী গজল পরিবেশন করেন, মোঃ মিনহাজ ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাও ঃ রেদওয়ান উল্যা, বিশিষ্ট তরুণ ব্যবসায়ী রুবেল মিয়াজি, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ বাহাউদ্দিন মিয়াজি, সাবেক কাউন্সেলর মোঃ ইসমাইল হোসেন সোহেল, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নাজিম উদ্দিন ভূঁইয়া,কমিটির সহ-সভাপতি আঃ রহিম আলাবক্স, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক মোঃ মহিউদ্দিন,সাংগঠনিক সম্পাদক মোঃ মামুন হোসেন আলাবক্স, জাহেদ হোসেন সাম্মান, তরুণ প্রজন্মের পক্ষে চট্রগ্রাম বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ অনিক আলাবক্স এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের কোশাধ্যক্ষ ডিলার মোঃ ছলেমান,বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবু হানিফ ভূঁইয়া, মোঃ ফারুক হোসেন আলাবক্স, মোঃ আলী মিয়া, মোঃ ওমর ফারুক মিম, রায়হান,ফয়সাল প্রমূখ । অনুষ্ঠানে শৃংখলা ও সার্বিক সহযোগীতাকারীদের প্রতি বক্তারা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বক্তারা বলেন, ঐক্য ছাড়া উন্নয়ণ সম্ভব নহে , তাই আমাদের শত শত বছরের ঐক্য সুদৃঢ় করেই উন্নয়ণে হাত দেওয়া হবে। সংশ্লিষ্ট এলাকার কিশোর ও তরুণদের জন্য একটি খেলার মাঠ নির্মাণ জরুরী বলে সংগঠণের সাধারণ সম্পাদক জানানোর ফলে বিশিষ্ট ব্যবসায়ী রুবেল ,বাহাউদ্দিন ও নাজিম সার্বিক সহযোগীতার আশ^াস দেন। উঠতি কিশোর ও তরুণদের মাদক ও ইভটিজিংসহ অসামাজিক কর্মকান্ড থেকে মুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নেই। তাই খেলার মাঠ নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে অগ্রাধীকার দেওয়া হবে বলে সকলে একমত পোষণ করেন। রাস্তা-ঘাটের উন্নয়ণে পৌর মেয়রের সাথে সাক্ষাতের জন্য সংশ্লিষ্ট কমিটিকে ওয়ার্ড কাউন্সেলরসহ উদ্যোগ নিতে বলা হয়েছে। এ বছরের ন্যায় আগামীতেও ঈদ পুর্নমিলণীর আযোজন করার উদ্যোগ অব্যাহ রাখার প্রত্যয় ব্যক্ত করেনে উপস্থিত সকলে। সভায় সকলকে এই সংগঠনের প্রতি সার্বিক সহযোগীতা প্রদানের উপর গুরুত্বারোপ করা হয়েছে।আনুষ্ঠানিকভাবে তিন জন অসহায় ব্যাক্তিকে সংগঠনের পক্ষ থেকে অনুদানের অর্থ তুলেদেন অতিথিরা। দোয়া ও মোনাজাত শেষে খাবার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানটির সফল সমাপ্তি হয়।

প্রকাশিত :  বৃহস্পতি বার,  ২০  জুন ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

Loading

শেয়ার করুন