ফরিদগঞ্জে জলাবদ্ধতায় বিপাকে নিম্ন আয়ের লোকজন, ছুটছে আশ্রয় কেন্দ্রে

ফরিদগঞ্জ প্রতিনিধি: টানা বর্ষণে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বিস্তীর্ণ জনপদ পানির নিচে তলিয়ে গেছে। জলাবদ্ধতার কারণে মানুষ দিশেহারা হয়ে গেছে। উপজেলা সদরের দুটি আশ্রয় কেন্দ্রে ইতিমধ্যেই ৫৬টি পরিবার আশ্রয় নিয়েছে। অন্য এলাকাগুলোতেও লোকজন ছুটছে আশ্রয় কেন্দ্রের দিকে। বৃষ্টি না থামলে পরিস্থিতি আরো ভয়াবহ হবে। সরকারি ভাবে ছাড়াও ব্যক্তিগত পর্যায়ে আক্রান্ত এলাকা গুলোতে শুকনো কাবার বিতরণ চলছে।

বৃহষ্পতিবারও সারাদিন থেমে বৃষ্টিপাত হয়েছে। তবে চাঁদপুর সেচ প্রকল্পের দুটি ¯øুইচ গেইট খুলে দেয়ায় সেখান দিয়ে দ্রæত পানি নামছে।

বুধবার রাত থেকে ¯øুইচ গেইটগুলো দিয়ে পানি নিষ্কাশন শুরু হওয়ায় এবং আর বৃষ্টি না হলে পানি নামতে পারে । এদিকে উপজেলা ত্রাণ দুর্যোগ ও প্রকল্প বাস্তবায়ন অফিস প্রাথমিক ভাবে বেশি ক্ষতিগ্রস্থ ৪টি ইউনিয়নে শুকনো খাবার পাঠানোর ব্যবস্থা করেছে। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক দলের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে শুকনো খাবার পৌঁছে দিচ্ছে।উপজেলা সদরে ইতিমধ্যেই ৫৬টি পরিবার আশ্রয় নিয়েছে।

জানা গেছে, গত রোববার রাত থেকে বৃহষ্পতিবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকায় চাঁদপুর সেচপ্রকল্প ভুক্ত ফরিদগঞ্জ উপজেলায় মারাত্মক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও পানি ঘরে প্রবেশ করেছে। নিচু এলাকার অবস্থা করুণ।

উপজেলা সদরের দুটি আশ্রয় কেন্দ্রে ইতিমধ্যেই ৫৬টি পরিবার আশ্রয় নিয়েছে। অন্য এলাকাগুলোতেও লোকজন ছুটছে আশ্রয় কেন্দ্রের দিকে। বৃষ্টি না থামলে পরিস্থিতি আরো ভয়াবহ হবে। সরকারি ভাবে ছাড়াও ব্যক্তিগত পর্যায়ে আক্রান্ত এলাকা গুলোতে শুকনো খাবার বিতরণ চলছে। উপজেলা সদরে সাবেক মেয়র মঞ্জিল হোসেন ও কলাবাগান বাজারের পরিচালক আহসান হাবিব শুকনো খাবার বিতরণ করেছেন। এছাড়া রূপসা উত্তর ইউনিয়নের কুতুবপুর গ্রামে মো: ফারুক খান জলাবদ্ধতায় আক্রান্তদের মাঝে খাবার বিতরণ করেছেন।

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন