শাহরাস্তিতে বন্যা পরিস্থিতির অবনতি, আশ্রয় কেন্দ্রে বাড়ছে পানিবন্দি পরিবারের সংখ্যা

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে। গত ২৪ ঘন্টায় উপজেলার প্রতিটি এলাকায় পানি বৃদ্ধি পেয়েছে। উপজেলার বেশকটি সড়ককে পানি উঠে গিয়েছে।

ইতোমধ্যে বিজয়পুর – যাদবপুর সড়ক, চিতোষী – পানচাইল সড়ক পানিতে তলিয়ে গেছে। এছাড়া উপজেলা সদর – সূচীপাড়া সড়কের চাঁদপুর এলাকার সড়ক পানির নিচে তলিয়ে গেছে। গ্রামীণ সড়ক গুলো হাঁটু পানির নিচে কোথাও কোমর পর্যন্ত পানিতে নিমজ্জিত। উপজেলা জুড়ে একের পর এক বাড়ছে আশ্রয় কেন্দ্রের সংখ্যা। প্রতি মূহুর্তেই আশ্রয় নেয়া পরিবারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ধারণা করা হচ্ছে ইতোমধ্যে সব মিলিয়ে ১ হাজার পরিবার আশ্রয় কেন্দ্রে ঠাঁই নিয়েছে।

দুর্গত এলাকায় খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি আশ্রয় কেন্দ্র গুলোতে খাবারের ব্যবস্থা করা হচ্ছে। রাজনৈতিক, সামাজিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে বন্যার্তদের পাশে দাঁড়াতে দেখা গেছে অনেককেই। গতকাল দুপুরে গাজীপুর থেকে একটি ত্রাণবাহী ট্রাক নিয়ে কয়েকজন স্বেচ্ছাসেবক উপজেলার চিতোষী এলাকায় পৌঁছেছে। সোমবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান শাহরাস্তি উপজেলার বন্যা পরিস্থিতির পরিদর্শন করেন।

ওই সময় তিনি সূচীপাড়া ডিগ্রি কলেজ, উঘারিয়া উচ্চ বিদ্যালয়, নিজমেহার পাইলট উচ্চ বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্র ঘুরে দেখেন। দুর্গত মানুষদের যে কোন সমস্যায় পাশে থাকার ঘোষণা দেন। জেলা প্রশাসক উপজেলা প্রশাসনের সাথে কথা বলে সন্তোষ প্রকাশ করেন। জানা যায়, বন্যা পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত চাল বরাদ্দ দেয়া হয়েছে। সকাল থেকেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। দূর্গত এলাকাগুলোতে মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

Loading

শেয়ার করুন